বাড়িআলোকিত টেকনাফটেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গাসহ দুই ইয়াবা পাচারকারি নিহত : এক লাখ...

টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গাসহ দুই ইয়াবা পাচারকারি নিহত : এক লাখ পিছ ইয়াবা, অস্ত্র ও নৌকা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক।   

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গাসহ দুই ইয়াবা পাচারকারি নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে ১ লাখ পিছ ইয়াবা, ২টি দেশীয় তৈরি এলজি, ৩ রাউন্ড তাজা কার্তুজ, ২টি লোহার কিরিচ, একটি কাঠের নৌকা উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (২৩ জুলাই) গভীর রাতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নাফনদী সংলগ্ন লেদা খাল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ইয়াবা পাচারকারীরা হলেন, টেকনাফের হোয়াইক্যং নয়াপাড়া মহেষখালীয়া পাড়া এলাকার আবুল শামার ছেলে মোঃ হাবিবুর রহমান(২৩) ও উখিয়া উপজেলার বালুখালী ১১ নম্বর রোহিঙ্গা শিবিরের ই ব্লগের মো: ইসলামের ছেলে মোঃ কামাল(২০)।

এ ঘটনায় তিন বিজিবি সদস্য আহত হয়েছেন। তারা হলেন, সিপাহী মফিজুর রহমান, উজ্জল হোসেন, ইমরান হোসেন।

বুধবার (২৪ জুলাই)  দুপুর পৌনে ১২ টার দিকে টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটলিয়ান সদরে অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ ফয়সাল হাসান খাঁন এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ সব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই সময় টেকনাফ হ্নীলা ইউনিয়নের নাফনদী সংলগ্ন লেদা খাল এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান পাচারের গোপন সংবাদে লেদা বিওপি বিজিবির একটি বিশেষ টিম সেখানে অভিযানে যায়। এতে বিজিবি’র উপস্থিতি টের পেয়ে ইয়াবা পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে মাদক পাচারকারীরা গুলি করতে করতে পালিয়ে যায়। পরে ওই এলাকায় তল্লাশি চালিয়ে ইয়াবা অস্ত্রসহ গুলিবিদ্ধ আহত অবস্থায় দুই জনকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হলে সেখানে তাদের মৃত ঘোষণা করেন। পরে তাদের পরিচয় সনাক্ত করা হয়েছে। নিহত ইয়াবা পাচার কারীদের লাশ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে আইনী প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বিজিবি কমর্কতা।
এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ২ বিজিবি ব্যাটলিয়ানের অপারেশন অফিসার মেজর রুবায়াৎ কবীর, ষ্টাপ অফিসার নুরুল হুদা।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments