বাড়িআলোকিত টেকনাফটেকনাফে বিদ্যুৎ বিহীন রমজানের প্রথম তারাবিহ্ সম্পন্ন

টেকনাফে বিদ্যুৎ বিহীন রমজানের প্রথম তারাবিহ্ সম্পন্ন

শাহ্‌ মুহাম্মদ রুবেল। 

দীর্ঘ এগার মাস পর আবার মুসলিম উম্মাহ’র মধ্যে উপস্থিত হল সিয়াম। সেই সাথে দীর্ঘ একমাস পালন করতে হয় তারাবিহ্ নামায। ছোট-বড় সকলে উপস্থিত হন আল্লাহ্’র ঘর মসজিদে। মসজিদে যাওয়ার ঠিক আগ মুহুর্তে বিদ্যুৎ চলে যায় টেকনাফে। প্রচন্ড গরমের তাপ সহ্য করতে না পেরে অনেকে বের হয়ে যান মসজিদ থেকে। তারাবিহ্ নামাযের আগের দিন পর্যন্ত বিদ্যুতের পরিস্থিতি মোটামোটি ঠিক থাকলেও রমজানের প্রথম তারাবিহ্ নামাযের সময় বিদ্যুতের অনুপস্থিতি ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি অবিচার বলে মনে করছেন মুসল্লিরা।

কয়েকজন মুসল্লিদের সাথে কথা বললে তারা জানান, রমজানের শুরুতে যদি বিদ্যুতের এই অবস্থা হয়, তাহলে প্রতিদিনের অবস্থা কেমন হবে।

অন্য এক মুসল্লি বলেন, এভাবে চলতে থাকলে তাহলে প্রচন্ড গরম সহ্য করতে না পেরে সমজিদে আসার আগ্রহ হারিয়ে যাবে মুসল্লিদের। নামায চলাকালে বিদ্যুৎ না থাকলেও নামাযের পরপর কিছুক্ষণের জন্য বিদ্যুৎ এসে আবার চলে যায়। তারাবিহ্ নামায এবং সেহেরীর সময় রমজানের খুবই গুরুত্বপূর্ণ সময়। তারাবিহ্ নামাযের সময় বিদ্যুৎ না থাকায় সেহেরীর সময় আশঙ্খা করছেন এলাকার ভুক্তভোগীরা। রমজান মাসকে নিয়ে সরকারের যথাযথ ভূমিকা থাকলেও নেই কোন কর্তৃপক্ষের ।

এইনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।  অনেকে অভিযোগ করেন তাহলে কি টেকনাফের পল্লী বিদ্যুৎ সরকারের উন্নয়নের প্রতিবন্ধকতা?  বর্তমান সরকারের উন্নয়নের মধ্যে বিদ্যুৎ খাত অন্যতম। কিন্তু এর সুফল পাচ্ছে না গ্রামীণ মানুষ।

রমজানে শতভাগ বিদ্যুৎ নিশ্চিতকরণের সরকারের আদেশ থাকলেও সরকারের আদেশ কে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে কারনে অকারনে বিদ্যুৎবিহীন টেকনাফ উপজেলা।  কর্তৃপক্ষের উদাসীনতা, স্বেচ্ছাচারিতা এবং দায়িত্বে অবহেলার কারণে এমনটি হচ্ছে বলে মনে করেন সাধারণ মানুষ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক তরুণ লিখেন,  টেকনাফে চাহিদার চেয়ে বেশি বিদ্যুৎ উৎপাদন হলেও বিদ্যুৎ বিহীন টেকনাফ।  এ এক অজানা রহস্য! তিনি বিদ্যুৎ নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, প্রয়োজনে সাধারণ মানুষকে সাথে নিয়ে পল্লী বিদ্যুৎ ঘেরাও এর মত কঠোর কর্মসূচি পালন করতে বাধ্য হবো।

নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ রাখার কথা বললেও কাজে তা পরিণত হচ্ছেনা বলে জানান মসজিদের মুসল্লিরা। এলাকার জনগণ টেকনাফের ডি জি এম এর কাছে সবিনয় অনুরোধ জানিয়েছেন যে, রমজানের এই দুই গুরুত্বপূর্ণ সময় যথাক্রমে তারাবিহ্ নামাযের সময় ও সেহেরীর সময় যেন বিদ্যুৎ নিরবিচ্ছিন্ন না হয়, সেদিকে যেন খেয়াল রাখেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments