বাড়িআলোকিত টেকনাফটেকনাফে বিশ্ব মানব পাচার প্রতিরোধ দিবস পালিত

টেকনাফে বিশ্ব মানব পাচার প্রতিরোধ দিবস পালিত

||আলোকিত টেকনাফ ডেস্ক||

মানব পাচার বন্ধ করি ,সবার জন্য ন্যায় বিচার ও মর্যাদা প্রতিষ্ঠা করি’ এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের সাথে টেকনাফে পালিত হয়েছে বিশ্ব মানব পাচার প্রতিরোধ দিবস। র্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে এ দিবস পালিত হয়।
বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি কতৃক আয়োজনে আজ ৩০ জুলাই সকাল সাড়ে ৯টায় নয়াবাজার উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্কুলের হল রুমে এসে শেষ হয়।
এরপর মিলনায়তনে মানব পাচার প্রতিরোধ দিবসের তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে নয়বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু রুপন কান্তি বড়ুয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক জহিরুল ইসলাম, স্কুল পরিচালনা কমিটির সদস্য আনোয়ার মেম্বার, বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির কেস ম্যানেজার ও জাতীয় অনলাইন পোর্টাল বিডি মর্নিং এর কক্সবাজার প্রতিনিধি মোঃ আবছর কবির আকাশ, বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির কেস ম্যানেজার আখি বড়ুয়া, লিগ্যাল অফিসার এ্যাডভোকেট লাহেলা ফেরদৌস রেখা, লিগ্যাল অফিসার এ্যাডভোকেট শিরিন, সহকারী শিক্ষক মজিবুর রহমান, নুরুল আক্তার, দিশু বড়ুয়া, সুমন পাল, বিশ্বজিত মজুমদার, দিলদার সামাদ খান, মিস মাহবু সহ অত্র বিদ্যালয়ের সকল শিক্ষক ও কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ। এই সময় বক্তারা বলেন মানবপাচার বন্ধ করা খুব সহজ কাজ নয়। মানবপাচার বন্ধে আমাদের যেমন আন্তরিক হতে হবে, তেমনি নিরবিচ্ছিন্ন প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। একদিকে দেশের প্রত্যেক মানুষকে সচেতন হতে হবে, অন্যদিকে রাষ্ট্রকে যথাযথ পরিকল্পনা ও পদক্ষেপ গ্রহণ করতে হবে। আমাদের ঐকান্তিক ইচ্ছা এবং সম্মিলিত প্রচেষ্টা থাকলে বাংলাদেশ থেকে মানবপাচারের হার ধীরে ধীরে কমিয়ে আনা সম্ভব হবে। তারা আরো বলেন
মানবপাচার প্রতিরোধের ক্ষেত্রে বাংলাদেশ অচিরেই একটি সম্মানজনক অবস্থানে পৌঁছতে সক্ষম হবে—বিশ্ব মানবপাচার প্রতিরোধ দিবসে এটাই আমাদের প্রত্যাশা।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments