বাড়িআলোকিত টেকনাফটেকনাফে মানব পাচারের শিকার দু"রোহিঙ্গা কিশোর উদ্ধার

টেকনাফে মানব পাচারের শিকার দু”রোহিঙ্গা কিশোর উদ্ধার

টেকনাফে অভিযান চালিয়ে মানব পাচারের শিকার দু রোহিঙ্গা কিশোরকে উদ্ধার করেছে  ১৬ এপিবিএন সদস্যরা। তারা হলো নয়াপাড়া রেজিস্ট্রার্ড ক্যাম্পের এইচ ব্লকের হামিদ হোসেনের ছেলে নুর হোসেন(১৫) ও মোঃহানিফের ছেলেআবুল কালাম(১৫)। এ ঘটনায় জড়িত একি এলাকার রোহিঙ্গা  মৃতঃ আনজু মিয়ার ছেলে  আব্দুল গফুর(৬০)কে আটক করা হয়।
২০ জুলাই বুধবার ভোর ৪ টার সময় টেকনাফের মেরিন ড্রাইভ এলাকা ও নয়াপাড়া নয়াপাড়া রেজিস্টার্ড  ক্যাম্পে এ অভিযান চালানো হয়।
টেকনাফ ১৬ এপিবিএন অধিনায়ক (এসপি) তারিকুল ইসলাম তারিক সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান,  ২০ জুলাই বুধবার  ভোর ৪ টার সময়  গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, টেকনাফ নয়াপাড়া রেজিস্টার্ড  ক্যাম্প হতে ২ জন রোহিঙ্গাকে মালয়েশিয়া পাচারের উদ্দেশ্যে মেরিন ড্রাইভের দিকে নিয়ে যাওয়া হয়েছে। উক্ত সংবাদের ভিত্তিতে নয়াপাড়া এপিবিএন ক্যাম্পের একটি আভিযানিক টিম অভিযান পরিচালনা করে নয়াপাড়া রেজিস্ট্রার্ড ক্যাম্পের ভিকটিমদ্বয়কে উদ্ধার করে।
পরে তাদের দেখানো মতে নয়াপাড়া রেজিস্ট্রার ক্যাম্পের এইচ ব্লক এলাকায় অভিযান পরিচালনা করে মানবপাচারের সাথে জড়িত রোহিঙ্গা আব্দুল গফুর(৬০)কে গ্রেফতার করা হয়। এসময় অপর আসামী রোহিঙ্গা নুর মোহাম্মদ কৌশলে পালিয়ে যায়।

ছবিঃ মানবপাচারের সাথে জড়িত রোহিঙ্গা আব্দুল গফুর।
এ বিষয়ে পরবর্তী আইনী কার্যক্রম  প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান এসপি তারিকুল ইসলাম তারিক।
RELATED ARTICLES

Most Popular

Recent Comments