বাড়িআলোকিত টেকনাফটেকনাফে রোহিঙ্গা ও স্থানীয়দের চিকিৎসা ক্যাম্প উদ্বোধন

টেকনাফে রোহিঙ্গা ও স্থানীয়দের চিকিৎসা ক্যাম্প উদ্বোধন

টেকনাফ প্রতিনিধি |

কক্সবাজারের টেকনাফে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা জনগোষ্টী ও স্থানীয়দের জন্য ছয় দিনব্যাপি একটি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করা হয়েছে।

আজ শনিবার (১৫ ডিসেম্বর) সকাল ১০ টার দিকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র পপুলেশন মুভমেন্ট অপারেশন (পিএমও) ও কাতার রেড ক্রিসেন্টের যৌথ উদ্দ্যেগে শৈল্য (সার্জারী) চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে টেকনাফ উপজেলা স্বাস্থ্যা কমপ্লেক্সে আয়োজিত অনুষ্ঠানে মাধ্যমে এই মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন কক্সবাজার জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ আব্দুল মতিন।

বিডিআরসিএস’র সহকারী পরিচালক বেলাল হোসেন সরদারের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র পপুলেশন মুভমেন্ট অপারেশন (পিএমও) এর উপ-পরিচালক জয়নাল আবেদীন।

এসময় জয়নাল আবেদীন বলেন, বিশ্বব্যাপী মানবতার সেবায় কাজ করে যাচ্ছে রেডক্রস-রেড ক্রিসেন্ট। বাংলাদেশে রোহিঙ্গা সংকটের পর থেকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পপুলেশন মুভমেন্ট অপারেশন (পিএমও) বাস্তবায়নের মাধ্যমে বিশাল জনগোষ্ঠির চিকিৎসা ও স্বাস্থ্য সেবায় সরকারের পাশাপাশি কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় এই সার্জিক্যাল ক্যাম্প।

এজন্য তিনি সিভিল সার্জনের পাশাপাশি কাতার রেড ক্রিসেন্ট ও কাতার থেকে আগত মেডিকেল দলকে ধন্যবাদ জানান।

সার্জিক্যাল ক্যাম্প প্রসঙ্গে ডা. মহসিন উদ্দিন আহমেদ, স্বাস্থ্য ও মনোঃ স্বাস্থ্য বিশেষজ্ঞ বলেন, আগত চিকিৎসক দলটি অতি দক্ষ, ফলে রোহিঙ্গা ও স্থানীয় জনগোষ্ঠী অনেক পুরাতন ও জটিল রোগের চিকিৎসা সুবিধা পেয়ে থাকবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডা. মহসিন উদ্দিন আহমেদ, হেলথ ও মনোঃ স্বাস্থ্য বিশেষজ্ঞ, পিএমও, বিডিআরসিএস, টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সুমন বড়ুয়া, কাতার রেড ক্রিসেন্ট সোসাইটির মিশন প্রধান বাসাম খাদেম ও সার্জিক্যাল কনভয়, ডা. আবদুল্লাহ আল নাঈম প্রমূখ।

এ সময় উপস্থিত ছিলেন আইসিআরসি, বিভিন্ন সহযোগী ন্যাশনাল সোসাইটিস’র কর্মীরা।

উল্লেখ্য আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত টেকনাফ উপজেলা হাসপাতালে ৯ সদস্যের এই টিমের সার্জিক্যাল চিকিৎসা সেবা চালু থাকবে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments