বাড়িআলোকিত টেকনাফটেকনাফে ২২ কোটি টাকার ইয়াবাসহ চোরাইপণ্য আটক করেছে বিজিবি

টেকনাফে ২২ কোটি টাকার ইয়াবাসহ চোরাইপণ্য আটক করেছে বিজিবি

শাহজাহান চৌধুরী শাহীন, আলোকিত টেকনাফ.কম :

কক্সবাজারের সীমান্তবর্তী টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ বিওপি ও ক্যাম্প গুলো গত ১ ডিসেম্বর ২০১৮ হতে ৩১ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন সময়ে টহল পরিচালনার একুশ কোটি তিরাশি লক্ষ ঊনসত্তর হাজার চারশত আশি টাকা মূল্যমানের ইয়াবা ট্যাবলেট, বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ও অন্যান্য মালামাল আটক করেছে। খবর সংশ্লিষ্ট সুত্রে।

জানা গেছে, বিদায়ী ২০১৮সালে বছরের শেষ মাস ডিসেম্বরে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির অধীনস্থ বিওপি ও ক্যাম্প সমূহ ২১ কোটি ৮৩ লক্ষ ৭৯ হাজার ৪৮০ টাকা মুল্যের ইয়াবা ট্যাবলেট, বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ও অন্যান্য মালামাল আটকের ঘটনায় মোট ৭১টি মামলা দায়ের করা হয়েছে। এসময় ৪১ জন আটক এবং ৩ জন পলাতক আসামী রয়েছে।

টেকনাফ-২ বিজিবির পরিচালক অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান, ‘টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির অধীনস্থ বিওপি ও ক্যাম্প সমূহ ১ ডিসেম্বর হতে ৩১ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন সময়ে টহল পরিচালনার মাধ্যমে সর্বমোট ২১ কোটি ৮৩ লক্ষ ৭৯ হাজার ৪৮০ টাকা মুল্যের ইয়াবা ট্যাবলেট, বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ও অন্যান্য মালামাল আটক করেছে।

গত ডিসেম্বর এক মাসে ২১ কোটি ২২ লক্ষ ৫৫ হাজার ৭০০ টাকা মুল্যের ৭ লক্ষ ৭ হাজার ৫১৯ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। তম্মধ্যে ৯৯ হাজার ৩৯৪ পিস ইয়াবা মালিকসহ এবং ৬ লক্ষ ৮ হাজার ১২৫ পিস মালিকবিহীন। ইয়াবা উদ্ধারের ৫৭টি মামলায় ৪১ জন আসামী আটক এবং ৩ জন পলাতক আসামী রয়েছে।

আটককৃত অন্যান্য মাদকের মধ্যে রয়েছে ৩টি মামলায় ২ লক্ষ ৮০ হাজার ৫০০ টাকা মুল্যের ১৮৭ বোতল বিদেশী মদ, ১টি মামলায় ১৮ হাজার ৯০০ টাকা মুল্যের ৬৩ লিটার চোলাই মদ, ১টি মামলায় ৩ হাজার ৫০০ টাকা মুল্যের ১ কেজি গাঁজা, ৩টি মামলায় ৩ লক্ষ ৩১ হাজার ৭৫০ টাকা মুল্যের ১ হাজার ৩২৭ ক্যান বিয়ার। এসব মাদকের মোট ৮টি মামলায় কোন আসামী আটক বা পলাতক নেই। তাছাড়া ৬টি মামলায় ৫৪ লক্ষ ৮৯ হাজার ১৩০ টাকা মুল্যের বিভিন্ন প্রকার চোরাই পণ্য আটক করা হয়েছে। চোরাই পণ্য আটকেও কোন আসামী আটক বা পলাতক নেই’।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments