বাড়িআলোকিত টেকনাফটেকনাফে ৩০ হাজার পিস ইয়াবা জব্দ

টেকনাফে ৩০ হাজার পিস ইয়াবা জব্দ

মিজানুর রহমান

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।

মঙ্গলবার (৮ জুন) রাত ১১ টা নাগাদ হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার জালিয়ারদ্বীপ নাফ নদী সংলগ্ন এলাকা থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ বিজিবির ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তিনি বলেন, বিজিবির বিশেষ টহল দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার জালিয়ার দ্বীপ নাফ নদী এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি চালান বাংলাদেশে পাচার হবে। তাই কয়েকটি দলে বিভক্ত হয়ে বিজিবি সতর্ক অবস্থান নেয়। পরে দু’জন দুষ্কৃতকারীকে নাফ নদীর কিনারায় কেওড়া বাগান থেকে নৌকাযোগে একটি প্লাস্টিকের বস্তা নিয়ে প্রবেশ করতে দেখে। তখনই টহলদল অবৈধ অনুপ্রবেশকারীদের ধরার জন্য চ্যালেঞ্জ করে। কিন্তু বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে দ্রুত অনুপ্রবেশকারীরা পালিয়ে যায়।

এরপর সেই স্থানে তল্লাশি করে অবৈধ অনুপ্রবেশকারীদের ফেলে যাওয়া একটি প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগের ভেতর ৩০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

বিজিবি কর্মকর্তা বলেন, উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম গ্রহণ করে পরবর্তীতে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়াকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments