বাড়িআলোকিত টেকনাফটেকনাফে ৪টি অবৈধ করাতকলে অভিযান

টেকনাফে ৪টি অবৈধ করাতকলে অভিযান

স্টাফ রিপোর্টার, আলোকিত টেকনাফ।

কক্সবাজারের টেকনাফের হ্নীলায় যৌথ টাস্কফোর্সের অভিযানে ৪টি অবৈধ করাতকল (সমিল) জব্দ ও কাঠ উদ্ধার করা হয়েছে। এছাড়া আরও একটি করাতকল থেকে জরিমানা আদায় করা হয়। এসব তথ্য নিশ্চিত করেছেন বন বিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা সৈয়দ আশিক আহমেদ।

রবিবার (৮ মার্চ) দুপুর থেকে বিকাল পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহা. আবুল মনসুর, র‌্যাব-১৫ (সিপিস-১) টেকনাফ ক্যাম্প ইনচার্জ লে. মির্জা শাহেদ মাহতাব একসঙ্গে অভিযান চালায়।

সৈয়দ আশিক আহমেদ বলেন, উপজেলার হ্নীলা ইউনিয়নের পানখালী এলাকার আলী হোছাইন শোভন, মো. কামাল উদ্দিন ওরফে মাক্কালু, দরগাহ পাড়া এলাকার মো. ইলিয়াছের অবৈধ ভাবে গড়ে উঠা করাতকল উচ্ছেদ ও যন্ত্রাংশ জব্দ করা হয়। এসব করাতকল থেকে প্রায় ৫০ ঘনফুট কাঠ উদ্ধার করা হয়েছে। এছাড়া একই ইউনিয়নের লেদা এলাকায় গড়ে উঠা মো. ইসমাইলের করাতকলে অভিযান চালিয়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। করাতকল উচ্ছেদ ও কাঠ উদ্ধারের ঘটনায় করাত বিধি মালা ২০১২ এর ধারায় বন আইনে মামলা করা হয়েছে বলে জানিয়েছেন।

তিনি আরও বলেন, টেকনাফ রেঞ্জের দায়িত্ব নেওয়ার পর থেকে এটিসহ তিনটি বড় অভিযান পরিচালনা করেছি আমরা। এর মধ্যে পাহাড় কাটার সময় ৬টি ডাম্পার গাড়ী জব্দ করা হয়েছিল। তবে বনজ সম্পদ ও পাহাড় রক্ষার্থে অপরাধীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এতে কোন ধরনের ছাড় দেওয়া হবে না বলে জানান তিনি।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments