বাড়িআলোকিত টেকনাফটেকনাফে ৫ লাখ ইয়াবা জব্দ: রোহিঙ্গা সহ ৭ জন আটক

টেকনাফে ৫ লাখ ইয়াবা জব্দ: রোহিঙ্গা সহ ৭ জন আটক

আলোকিত টেকনাফ প্রতিবেদক

টেকনাফে ৫ লাখ পিস ইয়াবা জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যরা। এসময় রোহিঙ্গাসহ ৭জন পাচারকারীকে আটক করা হয়েছে। রবিবার (২০ আগস্ট) দুুুুপুর ২ টার দিকে টেকনাফ কোস্টগার্ড কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এতথ্য জানান স্টেশনের লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক।

তিনি জানান, গত ২০ সেপ্টেম্বর রাত দেড়টার সময় গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে টেকনাফ বাহার ছড়া বড়ডেইল হতে ২৫/৩০ ন্যাটিকেল মাইল উত্তরে বঙ্গোপসাগরে একটি ফিশিং বোটকে তল্লাশি করলে ৫লক্ষ ইয়াবা ও বোটের মালিক সহ ৭জনকে আটক করা হয়েছে । যার আনুমানিক মূল্য ১৫ কোটি টাকা। উদ্ধারকৃত ইয়াবাগুলো মিয়ানমার থেকে ফিশিং ট্রলার করে সমুদ্রপথে বাংলাদেশে নিয়ে আসছিল। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাচারকাজে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

আটককৃতরা হলেন, মহরম আলী (৪৪), আব্দু শুক্কুর (২৬), আমানুল্লাহ (২৮), নুরুল আলম (৩৮), আব্দুল মনাফ(৩৫), জাহিদ হোসেন (৩৩) এদের প্রত্যেকের বাড়ি টেকনাফ উপজেলার বিভিন্ন স্থানে। এছাড়া আব্দুল পেটান(২২) নামের এক রোহিঙ্গাও রয়েছে।

লে. কমান্ডার আমিরুল হক আরো জানান, আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আইনগত প্রক্রিয়া শেষে আটককৃতদের টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে। এব্যাপারে কোস্টগার্ড বাদী হয়ে সংশ্লিষ্ট আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments