বাড়িআলোকিত টেকনাফটেকনাফ পাইলট হাই স্কুলের এডহক কমিটি স্থগিত : আদালতের নির্দেশে স্বপদে বহাল...

টেকনাফ পাইলট হাই স্কুলের এডহক কমিটি স্থগিত : আদালতের নির্দেশে স্বপদে বহাল নুরুল বশর

আজকের দেশবিদেশ :

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক প্রদত্ত টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের এডহক কমিটি স্থগিত করেছেন দেশের সর্বোচ্চ আদালত। গত ১৫ জানুয়ারী সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মাহমুদ হাসান সমন্বয়ে গঠিত একটি দ্বৈত বেঞ্চ এ স্থগিতাদেশ দেন। গত ১৪ জানুয়ারি বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি নুরুল বশরের দায়ের করা একটি রিট পিটিশনের (নং-৫৮৬/২০২০) শুনানী শেষে আদালত এ স্থগিতাদেশ প্রদান করেন। পাশাপাশি আগামী দুই মাসের মধ্যে বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন করার নির্দেশনা প্রদান করেন আদালত।
আদালতের এ স্থগিতাদেশ এবং নির্দেশের ফলে টেকনাফ পাইলট হাই স্কুলের পরিচালনা কমিটিতে সভাপতি পদে বহাল রইলেন নুরুল বশর। আদালতের স্থগিতাদেশ এবং নির্দেশনার বিষয়টি চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যানকে লিখিত ভাবে জানানো হয়েছে বলে এই প্রতিবেদককে জানিয়েছেন নুরুল বশর।
উল্লেখ্য.চলতি বছরের ২ জানুয়ারি চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পক্ষ থেকে মো. আলম বাহাদুরকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট একটি এডহক কমিটি গঠন করা হয়েছিলে। গঠিত কমিটিকে ৬ মাসের মধ্যে বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন করার নির্দেশনা বেঁধে দিয়েছিলে চট্টগ্রাম শিক্ষা বোর্ড। বোর্ডের এমন সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিট আবেদন করেন নুরুল বশর।
নুরুল বশর জানিয়েছেন, স্কুল পরিচালনা কমিটির নির্বাচনে একটি কুচক্রী মহল প্রভাব বিস্তারের চেষ্টা চালায়। যার অংশ হিসেবে ২০১৯ সালের ১ ডিসেম্বর নির্ধারিত স্কুল পরিচালনা কমিটির নির্বাচন ষড়যন্ত্রমূলকভাবে বন্ধ করে দেয়া হয়। পরবর্তীতে সম্পূর্ণ অনৈতিকভাবে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের মাধ্যমে একটি বিতর্কিত এডহক কমিটি সৃষ্টি করা হয়। যে কারণে উচ্চ আদালতের দ্বারস্থ হতে বাধ্য হয়েছেন তিনি।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments