বাড়িআলোকিত টেকনাফটেকনাফ বিজিবির এক মাসের অভিযানে সাড়ে ২২ কোটি টাকার ইয়াবাসহ চোরাচালানী মালামাল...

টেকনাফ বিজিবির এক মাসের অভিযানে সাড়ে ২২ কোটি টাকার ইয়াবাসহ চোরাচালানী মালামাল আটক

শাহজাহান চৌধুরী শাহীন :

কক্সবাজারের টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন এর অধীনস্থ বিওপি ও ক্যাম্পগুলোর সদস্যরা টহল পরিচালনার মাধ্যমে অভিযান চালিয়ে ২২ কোটি ৫৭ লাখ ৭৩ হাজার ১৩৫ টাকার ইয়াবা ও অন্যান্য মাদকদ্রব্য এবং চোরাই মালামাল আটক করে।

চলতি বছর হতে গত ১ মে হতে ৩১ মে পর্যন্ত বিভিন্ন সময়ে এ অভিযান চালানো হয়।

টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক (অধিনায়ক) মোঃ আছাদুদ-জামান চৌধুরী প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গত ১ মে থেকে ৩১ মে পর্যন্ত অভিযান চালিয়ে মালিক সহ ২৪, ৩৫৬ পিছ ইয়াবা, মালিকবিহীন ৭,১৮,৪৫৬ পিছ ইয়াবা আটক করা হয়। এসময় আটক করা হয় ২৩ জন পাচারকারীকে।

এ ঘটনায় মামলা দায়ের করা হয় ৪৯টি,আর পলাতক আসামী করা হয় ২ পাচারকারীকে। এসব ইয়াবা মুল্য আনুমানিক ২১ কোটি ৫৫ লাখ ৩৬ হাজার ৮শ টাকা।

তিনি আরো জানান, অন্যান্য মাদকের মধ্যে রয়েছে, বিয়ার ১৮৪২ ক্যান, যার মুল্য ৪লাখ ৬০ হাজার ৫শটাকা, এঘটনায় মামলা হয়েছে ৬টি। বিদেশী মদ উদ্ধার করা হয় ৩৮০ বোতল। যার মুল্য ৫লাখ ৭০ হাজার টাকা। মামলা হয়েছে ৮টি। চোলাই মদ উদ্ধার করা হয় ১৯০ লিটার, যার মুল্য ৫৭ হাজার টাকা।

মামলা দায়ের করা হয়েছে ২টি। গাঁজা ৫০ গ্রাম , মামলা ১টি, ফেনসিডিল ২৯ বোতল, মুল্য ১১ হাজার ৬শ টাকা, মামলা দায়ের করা হয় ১টি।

এয়াড়াও অন্যান্য চোরচালানী মালামাল আটক করা হয় ৯১ লাখ ৩৭ হাজার ৬০ টাকা। এঘটনায় মামলা হয়েছে ৫৮টি এবং আটক করা হয় ১জনকে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments