বাড়িআলোকিত টেকনাফটেকনাফ সরকারী ডিগ্রী কলেজে আলহাজ আবদুর রহমান বদিকে নান্দনিক সংবর্ধনা

টেকনাফ সরকারী ডিগ্রী কলেজে আলহাজ আবদুর রহমান বদিকে নান্দনিক সংবর্ধনা

মিজানুর রহমান মিজান, আলোকিত টেকনাফ ডটকমঃ-

টেকনাফ ডিগ্রী কলেজকে সরকারীকরন করায় নান্দনিক সংবর্ধনা সভার আয়োজন করেন টেকনাফ সরকারী ডিগ্রী কলেজ। প্রধান অতিথি আলহাজ আবদুর রহমান বদি, এমপি। এর আগে আবদুর রহমান বদি এমপিকে ফুলের শুভেচ্ছায় বরণ করেন বিপুল ছাত্রছাত্রী।

আলহাজ আবদুর রহমান বদি, এমপি বলেছেন- সেই কুঠির থেকে শুরু করা টেকনাফ ডিগ্রী কলেজ আজ সরকারী কলেজে রূপান্তরিত হয়েছে। কলেজের এই অগ্রযাত্রায় কলেজের শিক্ষক ও পরিচালনা কমিটির অক্লান্ত পরিশ্রম করছে বলে তা সম্ভব হয়েছে।

রোববার (৮ অক্টোবর) টেকনাফ সরকারী ডিগ্রী কলেজ কর্তৃক দেয়া নান্দনিক সংবর্ধনার জবাবে বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন। কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শেখ জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সংবর্ধণা সভায় প্রধান অতিথি ছিলেন আলহাজ আবদুর রহমান বদি, এমপি

এমপি বলেন, এই কলেজ অনেক বড় পরিসরে রূপান্তর হওয়ায় তার সাথে মিলিয়ে আরো কিছু অবকাঠামো দরকার। তার মধ্যে হোস্টেল, অডিটরিয়াম, সড়ক প্রসস্তকরণসহ আরো কিছু উন্নয়ন করতে হবে। আমি খুব শিগগিরই একটি অডিটরিয়াম নির্মাণ করে দেবো। সেই সাথে হোস্টেল নির্মাণের জন্যও আমি সহযোগিতার চেষ্টা করবো।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মন দিয়ে পড়ালেখা করতে হবে। ভালো ফলাফল করতে হবে। মেয়েদের চেয়ে ছেলেরা একটু পড়ালেখা কম করে। ছেলে-মেয়ে সবাই মন দিয়ে পড়ালেখা করো। যারা ভালো রেজাল্ট করবা তাদের জন্য পুরস্কার ঘোষণা করছি। একই সাথে গরিব ছাত্রছাত্রীদের জন্য পৌরসভা অনুদান দেবে।

তিনি পরিচালনা কমিটি ও শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনারা এই কলেজটিকে অত্যন্ত সুন্দর ভাবে সাজিয়েছেন। এই কলেজের পরিবেশ দেখে আমার মন ভরে গেছে। আরো বাকি কাজগুলো করে এই কলেজকে সূর্য্যের আলোর মতো চকচকে করে তুলবেন। এতে আমি সর্বাত্তক সহযোগিতা করবে।

সভাপতির বক্তব্যে শেখ জয়নাল আবেদীন অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) বলেন, আজ আমাদের জন্য একটি ঐতিহাসিক ও আনন্দের দিন। কারণ আমরা আজ সংবর্ধনা দিতে যাচ্ছি উখিয়া-টেকনাফের মাটি ও মানুষের সবচেয়ে কাছের মানুষ আলহাজ আবদুর রহমান বদি, এমপিকে। তিনি জননেত্রী শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন। আমাদের প্রত্যাশা প্রধানমন্ত্রীর আশির্বাদে খুব অল্প সময়ের মধ্যে উখিয়া-টেকনাফকে বদলে দিতে সক্ষম হবেন।

তিনি আরো বলেন, ‘টেকনাফ সরকারী ডিগ্রী কলেজ প্রতিষ্ঠালগ্ন থেকে আলহাজ আবদুর রহমান বদি, এমপি আমাদের সাথে ছিলেন।  এই কলেজের দুর্দিনের তিনি আমাদের পাশে ছিলেন। নানাভাবে সহযোগিতা করেছেন। তিনি এখন এমপি হয়েছেন তাই কলেজের জন্য সহযোগিতা করার হাত আরো প্রসারিত করতে পারবেন। আমরা তাঁর কাছে সেই সহযোগিতা চাইবো।’

সংবর্ধনা সভায় উপস্থিত আছাদুদ জামান চৌধুরি, অধিনায়ক,০২ বর্ডার গার্ড ব্যাটলিয়ন,টেকনাফ, আলহাজ জাফর আহমদ, চেয়ারম্যান, উপজেলা পরিষদ,টেকনাফ, জনাম মোঃ রবিউল হাসান, উপজেলা নির্বাহী অফিসার,টেকনাফ, টেকনাফ পৌরসভা, প্রনয় চাকমা, কমিশনার (ভুমি), টেকনাফ, বাবু রণজিৎ কুমার বড়ুয়া, ভারপ্রাপ্ত কর্মকর্তা, টেকনাফ মডেল থানা সংবর্ধনা অনুষ্ঠানে বিপুল ছাত্রছাত্রী উপস্থিত ছিলো।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments