বাড়িআলোকিত টেকনাফটেকনাফ সীমান্তে গত মাসে ২৫ কোটি টাকার অবৈধ মালামাল আটক

টেকনাফ সীমান্তে গত মাসে ২৫ কোটি টাকার অবৈধ মালামাল আটক

শাহ্ মুহাম্মদ রুবেল,কক্সবাজার।

টেকনাফ সীমান্ত এলাকা দিয়ে চোরাচালান রোধ করতে নিয়মিত অভিযান চালিয়ে আসছে বর্ডার গার্ড বাংলাদেশ (টেকনাফ ২ বিজিবি)। এর ধারবাহিকতায় গত ১ মাসে (১ মার্চ থেকে ৩১ মার্চ) চব্বিশ কোটি বাহাত্তর লক্ষ সাতানব্বই হাজার উনসত্তর টাকার বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্য ও মাদক দ্রব্য আটক করেছে ২ বিজিবি। সীমান্ত এলাকায় চোরাচালান শূন্যের কোঠায় নামিয়ে আনা হবে বলে বিজিবি’র পক্ষ থেকে জানানো হয়েছে।

টেকনাফ ২ বিজিবি সূত্রে জানা গেছে, গত ১ মাসে (১ মার্চ থেকে ৩১ মার্চ) টেকনাফ সীমান্ত এলাকা থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করেছে। এর মধ্যে চব্বিশ কোটি পয়ষট্টি লক্ষ ত্রিশ হাজার সাত শত টাকার আট লক্ষ একুশ হাজার সাত শত উনসত্তর পীচ ইয়াবা উদ্ধার করা হয়েছে। এর মধ্যে মালিকসহ তিন কোটি আটষট্টি লক্ষ পাঁচ শত চৌষট্টি এবং মালিকবিহীন চার কোটি তিপ্পান্ন লক্ষ দুইশত পাঁচ পীচ ইয়াবা উদ্ধার করা হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২৮ টি মামলার বিপরীতে ১৮ জন আসামীকে আটক করা হয়েছে। এর মধ্যে বিজিবির সাথে মাদক কারবারিদের বন্ধুকযুদ্ধে বিভিন্ন সময়ে চারজন নিহত হয়েছে।

৩টি দেশীয় তৈরি বন্দুক, ৪ রাউন্ড বন্দুকের কার্তুজ এবং ১ রাউন্ড কার্তুজের খালি খোসা  উদ্ধারের ঘটনায় ২টি মামলা দায়ের করলেও কাউকে আটক করা যায়নি।

৬০ বোতল ফেন্সিডিল এবং ৮০০ গ্রাম গাঁজা উদ্ধারের ঘটনায় ২টি মামলায় ১ জনকে আটক করেছে।  উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্য ২৬ হাজার ৮ শত টাকা।
৭ লক্ষ সাড়ে উনচল্লিশ হাজার টাকার অন্যান্য মালামাল উদ্ধারের ঘটনায় ৬টি মামলায় ১ জনকে আটক করেছে।

এছাড়াও সীমান্তে অনুপ্রবেশ, চোরাচালান ও ইয়াবা পাচার বন্ধে বিজিবির অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments