বাড়িকক্সবাজারডেঙ্গু: কক্সবাজার সদর হাসপাতালে ১৯ রোগী ভর্তি

ডেঙ্গু: কক্সবাজার সদর হাসপাতালে ১৯ রোগী ভর্তি

কক্সবাজার জেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়ছে। ডেঙ্গু রোগীদের সেবা দিতে কক্সবাজার সদর হাসপাতালে ডেঙ্গু সেল খোলা হয়েছে। ডেঙ্গু সেলে বর্তমানে ১৯ ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ১৩ জন রোগী ঢাকা থেকে ডেঙ্গু জীবাণু বহন করে নিয়ে আসে। এছাড়া কক্সবাজারে বসবাসকারীদের মধ্যে ৬ জন ডেঙ্গু রোগী পাওয়া গেছে।

কক্সবাজারে গত এক সপ্তায় ৩৩ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। ইতোমধ্যে ১৩ জন চিকিৎসা নিয়ে ফিরে গেছেন। এর মধ্যে উখিনো নুশাং নামে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী মারা গেছে।

কক্সবাজার সদর হাসপাতাল থেকে রিলিজ করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

ttকক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ও ডেঙ্গু সেলের সদস্য সচিব নোবেল কুমার বড়ুয়া জানান, ঢাকা থেকে আসা ডেঙ্গু জীবাণু বহনকারীদের কারণে কক্সবাজারে ডেঙ্গু ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। কক্সবাজারের অনেকে লেখাপড়া ও কর্মক্ষেত্রের তাগিদে ঢাকাসহ বিভিন্ন জেলায় বসবাস করেন। ডেঙ্গু রোগ হওয়ায় তাদের অনেকে কক্সবাজারে চলে আসেন। ফলে তাদের সাথে সেই ডেঙ্গু জীবাণু চলে আসে।

এক পর্যটক ডেঙ্গু রোগ নিয়ে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি হওয়ায় নতুন করে শঙ্কার সৃষ্টি হয়েছে।গত ২৮ জুলাই থেকে ডেঙ্গু মনিটরিং টিম গঠন করে সকলে সার্বক্ষণিক দায়িত্ব পালনt করছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments