বাড়িআলোকিত টেকনাফতথাকথিত নামধারী সাংবাদিকের দৌরাত্মে অতিষ্ঠ নাজিরপাড়াবাসী

তথাকথিত নামধারী সাংবাদিকের দৌরাত্মে অতিষ্ঠ নাজিরপাড়াবাসী

বার্তা পরিবেশক।

ভুয়া সাংবাদিকদের দৌরাত্ম্য অতীতের সকল রেকর্ড ভঙ্গ করে চরমে পৌঁছেছে। ভুয়া সাংবাদিক পরিচয়ে বিভিন্ন প্রতারণার ফাঁদ পেতে এবং গলায় তথাকথিত পত্রিকার কার্ড ঝুলিয়ে নিজেকে ‘সাংবাদিক’ পরিচয় দিয়ে নিরীহ লোকজনকে নানাভাবে হয়রানি করছে বলেও অভিযোগ পাওয়া গেছে। প্রতারণা করাটাই যেন এই নামধারী সাংবাদিকের পেশায় পরিণত হয়েছে।

কক্সবাজার পৌরসভার তারাবনিয়ারছড়া এলাকার মৃত আশরাফ মিয়ার ছেলে নুরুল আবছার৷ কখনো সাংবাদিক কখনো মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে দাপিয়ে বেড়ায় সর্বত্র। সাংবাদিক পরিচয়ে সে চাঁদাবাজি, নারী ও শিশু নির্যাতন, অস্ত্র ও মাদক ব্যবসাসহ নানা অপকর্মে জড়িত হয়ে পড়ছে। সে মোটরসাইকেলে ‘প্রেস’ কিংবা ‘সংবাদপত্র’ লিখে পুলিশের সামনে দিয়েই নির্বিঘে দাবড়ে বেড়ায়। তার ব্যবহৃত মোটরসাইকেল ও বিভিন্ন যানবাহনও থাকে চোরাই এবং সম্পূর্ণ কাগজপত্রবিহীন।

সাংবাদিক পরিচয়দানকারী এই সাংবাদিকের বিভিন্ন অনৈতিক কর্মকান্ডের কারণে প্রকৃত ও পেশাদার সাংবাদিকদের ভাবমূর্তি এখন প্রশ্নবিদ্ধ হওয়ার উপক্রম হয়ে পড়েছে। বলা যেতে পারে, এই ভুয়া সাংবাদিকদের দাপটের কারণে প্রকৃত ও পেশাদার সাংবাদিকরা এখন ‘অসহায়’ হয়ে পড়েছেন।

নির্বিঘে নানা অপকর্ম চালিয়ে যেতে এই ভুয়া সাংবাদিক বিভিন্ন সামাজিক সংগঠনের নাম ব্যবহার করছে।

মিথ্যা, বানোয়াট, ভুল তথ্যভিত্তিক সংবাদ পরিবেশন করে গ্রামের সাধারন খেটে খাওয়া মানুষগুলোকে বিপদগামী করে তুলেছে সাংবাদিক নামধারী ভুয়া এই সাংবাদিক। সকাল থেকে সন্ধা পর্যন্ত প্রত্যন্ত গ্রামে গিয়ে সাধারন খেটে খাওয়া সহজ সরল মানুষ গুলোর কাছে বিভিন্ন হুমকি ধামকি দিয়ে অর্থ উপার্জন করতে না পেরে মাদক বিক্রেতা বানিয়ে দেওয়া হচ্ছে ওই সব ভূইফোড় সাংবাদিকের কলমে।

টেকনাফ উপজেলার নাজিরপাড়া এলাকার বাসিন্দা
হোসন আহমেদের ছেলে মোঃ আয়ুব। পেশায় মোদি দোকানী ও তরকারি বিক্রেতা। ব্যবসা যার মূল পেশা। করোনা ভাইরাসের কারণে মন্দা ব্যবসায় পরিবার পরিজন নিয়ে অতিকষ্টে জীবন যাপন করে থাকে। কথিত এই ভুইফোড় সাংবাদিক আয়ুবের কাছে টাকা চেয়ে না পেয়ে তার বিরুদ্ধ মাদক ব্যবসায়ী বানিয়ে পত্রিকায় সংবাদ পরিবেশন করার হুমকি দিয়েছে। যা এলাকার সাধারন মানুষের মাঝে মিশ্রপ্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এই কথিত সাংবাদিকদের প্রতি ধিক্কার জানিয়েছে এলাকাবাসী।

সোমবার (১৭ মে) দুপুরে নাজিরপাড়ায় নিজ বাস ভবনে এক সাংবাদিক সম্মেলনে এসব অভিযোগ করেন মোঃ আয়ুব।

নুরুল আবছার কতৃক ঘর বাড়ি ভাংচুরের সময় জানালার কাঁচের আঘাতে আড়াই বছরের শিশু আহত সহ মহিলাদের গোপন ভিডিও ধারণ করে পরে তা ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা আদায়সহ সংবাদ সম্মেলনে বিভিন্ন অভিযোগ করেন জমিলা খাতুন,দিলু আরা এবং জাহিদ হোসেন।  সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী এবং এলাকাবাসী।

এসকল বিষয় নিয়ে অভিযুক্ত নুরুল আবছারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলনে আনীত সকল অভিযোগ মিথ্যা এবং ভিত্তিহীন।

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments