বাড়িআলোকিত টেকনাফতথ্য প্রযুক্তির যুগে খবর জনগণের দৌরগোড়ায় পৌঁছে যাচ্ছে অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে...

তথ্য প্রযুক্তির যুগে খবর জনগণের দৌরগোড়ায় পৌঁছে যাচ্ছে অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে ‘আমাদের টেকনাফ ডটকম’র ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আমান উল্লাহ, টেকনাফ :

টেকনাফে শোভাযাত্রা, আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে অনলাইন পোর্টাল ‘আমাদের টেকনাফ ডটকম’র ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) প্রণয় চাকমা।

তিনি বলেন, তথ্য প্রযুক্তির যোগে সবার আগে মুহুর্তে সব খবর জনগণের দৌরগোড়ায় পৌঁছে যায়। তা সম্ভব হচ্ছে অনলাইন সংবাদের মাধ্যমে। দেশ ও জাতির উন্নয়নে সংবাদ ব্যাপক ভুমিকা রাখতে পারে। আবার মিথ্যা সংবাদের মাধ্যমে সমাজে কিংবা দেশে এবং গোত্রে ফ্যাসাদ সৃষ্টি করে। সুতরাং তথ্য ভিত্তিক, সত্য ও বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের মাধ্যমে সাংবাদিকদের এগিয়ে যেতে হবে। তিনি আরো বলেন, সংবাদ পত্র হচ্ছে জাতির দর্পন এবং রাষ্ট্রের চারটি খুঁটির অন্যতম। সাংবাদিকতা একটি মর্যাদাপুর্ন পেশা। এ পেশায় নিয়োজিত সংবাদকর্মীদের অবশ্যই বস্তুনিষ্ট সংবাদের প্রতি বিশেষ গুরুত্ব দিতে হবে।

১লা মার্চ বৃহস্পতিবার টেকনাফ পৌরসভার সম্মেলন কক্ষে নিউজ পোর্টাল ‘আমাদের টেকনাফ ডটকম’র প্রথম বর্ষ পুর্তি ও দ্বিতীয় বর্ষে পদার্পন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে টেকনাফ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) প্রণয় চাকমা উপরোক্ত কথাগুলো বলেন।

‘আমাদের টেকনাফ ডটকম’র সম্পাদক মোঃ আলম বাহাদুরের সভাপতিত্বে ও প্রকাশক গিয়াস উদ্দীন ভুলুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, টেকনাফ মডেল থানা অফিসার ইনচার্জ (তদন্ত) শেখ আশরাফুজ্জামান, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও টেকনাফ ভিশন ডটকম’র সম্পাদক ও প্রকাশক জাবেদ ইকবাল চৌধুরী, আলো নিউজ টুয়েন্টিফোর ডটকম’র চেয়ারম্যান ও প্রকাশক মোহাম্মদ আবদুল্লাহ, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সহ-সভাপতি মোঃ আশেক উল্লাহ ফারুকী, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক, টেকনাফ টুডে ডটকম’র সম্পাদক ও প্রকাশক নুরুল করিম রাসেল।

টেকনাফ সাংবাদিক ফোরাম’র ধর্ম বিষয়ক সম্পাদক মুহাম্মদ জুবাইরের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠিত আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, আমাদের টেকনাফ ডটকম’র ভারপ্রাপ্ত সম্পাদক জিয়াবুল হক। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাভিশন টেলিভিশনের টেকনাফ প্রতিনিধি ও টেকনাফ টিভি জার্নালিষ্ট সোসাইটির সাধারন সম্পাদক আবদুস সালাম, টেকনাফ সাংবাদিক ফোরাম’র সভাপতি ও দৈনিক মানব জমিন টেকনাফ প্রতিনিধি আমান উল্লাহ আমান, টেকনাফ ক্রাইম রিপোটার্স সোসাইটির সাধারন সম্পাদক ফরহাদ আমিন।

এসময় টেকনাফ প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক হিমছড়ির নিজস্ব প্রতিবেক হুমায়ুন রশিদ, আলোকিত টেকনাফ ডটকম সম্পাদক অধ্যাপক আবু তাহের, দৈনিক ইনানীর টেকনাফ সংবাদদাতা মোঃ শহিদুল্লাহ, দৈনিক সমুদ্র কন্ঠের টেকনাফ প্রতিনিধি হাবিবুল ইসলাম হাবিব, কক্সবাজার-৭১ টেকনাফ প্রতিনিধি শামসু উদ্দীন প্রমূখ উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments