বাড়িসারাদেশতাণ্ডব চালিয়ে দুর্বল হয়েছে আম্ফান

তাণ্ডব চালিয়ে দুর্বল হয়েছে আম্ফান

[WD_Button id=20227]

সাইক্লোন আম্ফান উপকূলীয় অঞ্চলে ব্যাপক তাণ্ডব চালিয়ে অনেকটাই দুর্বল হয়ে পড়েছে। সর্বশেষ খবর অনুযায়ী এটির কেন্দ্র এখন রাজশাহী জেলার ভারতীয় সীমান্তবর্তী অঞ্চলে। 

বৃহস্পতিবার (২১ মে) ভোরে আম্ফান স্থল নিম্নচাপে পরিণত হয়েছে। এটি এখন রাজশাহী-রংপুর হয়ে ক্রমশ উত্তরদিকে সরে যাচ্ছে। এ কারণে রাজশাহী, রংপুর অঞ্চলে বৈরী আবহাওয়া বিরাজ করছে। 

আগামী কয়েক ঘণ্টা পর এ স্থল নিম্নচাপের কেন্দ্র ক্রমে চাঁপাইনবাবগঞ্জ হয়ে রংপুরের দিকে চলে যাবে। তবে আগে থেকেই ঘূর্ণিঝড়টির প্রভাবে এ অঞ্চলে ব্যাপক বৃষ্টিপাত হচ্ছে। দিনভর এ অবস্থা থাকবে বলে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে।

আজ সারা দিনই রাজশাহী রংপুরসহ দেশের অধিকাংশ এলাকায় থেমে থেমে বৃষ্টিপাত অব্যাহত থাকবে। ক্রমে এটি আরও দুর্বল হয়ে উত্তর-পূর্ব দিকে সরে যাবে। এছাড়া দমকা বাতাসে বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে রাজশাহীসহ বেশ কয়েকটি জেলার আম ও লিচু বাগান।

সাগর থেকে উপকূলে ঢুকতে গিয়ে টানা চার ঘণ্টার বেশি সময় তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় আম্ফান। এই তাণ্ডব বেশি চলেছে ভারতের পশ্চিমবঙ্গে। একই সঙ্গে বাংলাদেশের সাতক্ষীরা, খুলনার নিম্নাঞ্চলও জলোচ্ছ্বাসে প্লাবিত হয়েছে। আম্ফানের তাণ্ডবের মাঝে সাতক্ষীরা, পটুয়াখালী, পিরোজপুর, ভোলা, বরগুনা ও যশোরে নয় জনের মৃত্যুর খবর জানা গেছে। স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা এসব তথ্য নিশ্চিত করেছেন। 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments