বাড়িআলোকিত টেকনাফতাবলীগ ফেরত ব্যক্তির করোনা শনাক্ত : দুই এলাকা লকডাউন

তাবলীগ ফেরত ব্যক্তির করোনা শনাক্ত : দুই এলাকা লকডাউন

নিজস্ব প্রতিবেদকঃ

তাবলীগ ফেরত ব্যক্তির স্যাম্পল কক্সবাজার মেডিকেল কলেজে পরীক্ষার পর তার শরীরে কোভিড-১৯ করোনা ভাইরাস ধরা পড়েছে।
তিনি কক্সবাজারের পাশ্ববর্তী বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু কোনারপাড়া এলাকায় ওই বাসিন্দা।
বৃহস্পতিবার (১৬ এপ্রিল) কক্সবাজার মেডিকেল কলেজে স্যাম্পল পরীক্ষার পর তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এই অবস্থায় নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ও পার্শ্ববর্তী কক্সবাজারের উখিয়া উপজেলার অংশও লকডাউন করা হয়েছে।
৭০ বছর বয়স্ক ওই ব্যক্তি কয়েকদিন আগে খুলনা, ঢাকা হয়ে তাবলিগের ৪০ দিনের চিল্লা শেষ করে বাড়ি ফিরে এসেছেন বলে জানা গেছে।
নাইক্ষ্যংছড়ি থেকে স্যাম্পল এনে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে তার করোনা পরীক্ষা করা হয়।
তবে, তার শরীরে করোনার কোনো উপসর্গ নেই। রক্তচাপ একটু বাড়তি রয়েছে। তাবলিগ ফেরত হওয়ায় তিনি হোম কোয়ারেন্টাইনে ছিলেন। কোভিড-১৯ রিপোর্ট প্রকাশিত হওয়ার পর থেকে ‘করোনা রোগী’ হিসেবে শনাক্ত হওয়া ব্যক্তির বাড়িসহ পুরো এলাকাটি লকডাউন করেছে প্রশাসন।
এদিকে, করোনা পজেটিভ হওয়া ওই ব্যক্তির সাথে তাবলীগ জামাতের আরও পাঁচজন ছিলেন। তাদের করোনা টেস্টে রিপোর্ট ‘নেগেটিভ’ পাওয়া গেছে।
বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যাক্ষ ডা: অনুপ বড়ুয়া।
এদিকে, নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পান কর্মকর্তা ডা: আবু জাফর মোহাম্মদ সলিম জানান, কয়েক দফায় উপজেলায় মোট ৫৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। বৃহস্পতিবার নেওয়া হয়েছে আরো ৮ জনের নমুনা। সর্বশেষ ৫৪ জনের রিপোর্ট পাওয়া গেছে। যারমধ্যে তুমব্রু কোনার পাড়ার ওই বাসিন্দার শরীরে করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। তিনি কয়েকদিন আগে তাবলীগ থেকে এসেছেন। বর্তমানে তিনি নিজ বাড়িতে অবস্থান করছেন। তবে পরিবারে কারো লক্ষন দেখা গেলে তাদের আলামতও সংগ্রহ করা হবে।
এই প্রসঙ্গে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি বলেন, তুমব্রু কোণার পাড়ায় করোনা আক্রান্ত ব্যক্তি রোগীর সন্ধান পাওয়ার পর ঘটনাস্থলে তাৎক্ষনিক আইন শৃংখলাবাহিনী ও প্রশাসনের লোকজন পরিদর্শন করেছেন। এই অবস্থায় ঘুমধুমকে লকডাউন করা হয়েছে। প্রশাসনের সাথে আলাপ করে পার্শ্ববর্তী কক্সবাজারের উখিয়া উপজেলার অংশও লকডাউন করা হয়েছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments