বাড়িবাংলাদেশতারেককে আনতে ব্রিটিশ সরকারের সঙ্গে আলোচনা চলছে : প্রধানমন্ত্রী

তারেককে আনতে ব্রিটিশ সরকারের সঙ্গে আলোচনা চলছে : প্রধানমন্ত্রী

অনলাইন রিপোর্ট | তারেক রহমান সাজাপ্রাপ্ত আসামি। তিনি বিদেশে মাটিতে বসে আন্দোলন করেন। অনেক দেশ থেকে আমরা আসামি নিয়ে আসি। বিট্রিশ সরকারের সঙ্গে আমাদের আলোচনা চলছে। বলরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার বিকেলে ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
তিনি আরও বলেন, বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়েছে, তাই সাজাপ্রাপ্ত তারেককে চেয়াপারসন বানিয়েছে।
শেখ হাসিনা বলেন, খালেদা জিয়াকে সাজা দিয়েছে আদালত, সরকার নয়।
তিনি বলেন, রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দেয়ায় দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় বাংলাদেশের প্রশংসা করেছেন। তারা যেমন রোহিঙ্গা ইস্যুতে আমাদের উদ্যোগের প্রশংসা করেছেন তেমনি রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারকে চাপ দেবেন। আশা করছি দ্রুত এটির সমাধান হবে।
প্রধানমন্ত্রী বলেন, ছাত্রলীগের সম্মেলন যেভাবে হওয়ার সেভাবে হবে। এর জন্য প্রস্তাব ফর্ম ছাড়া হয়েছে। যদি সমঝোতা হয় তবে প্রেস রিলিজ দিয়ে হবে। না হলে ভোটের মাধ্যমে হবে। আমরা দেখতে চাই মেধাবীরা যেন নেতৃত্বে আসে।
শেখ হাসিনা বলেন, আমাদের সরকার নারীদের এগিয়ে নিতে অনেক বেশি পদক্ষেপ হাতে নিয়েছে। যার ফলে নারীরা আগের চেয়ে অনেক বেশি এগিয়ে যাচ্ছে। নারীদের জন্য সবক্ষেত্রে সমান সুযোগ তৈরি করতে হবে। নারীর উন্নয়নে সবাইকে এগিয়ে আসতে হবে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments