বাড়িআলোকিত টেকনাফদুদকের মামলায় ফেঁসে গেলেন ইয়াবা অধিপতি সাইফুল করিম!

দুদকের মামলায় ফেঁসে গেলেন ইয়াবা অধিপতি সাইফুল করিম!

নিজস্ব প্রতিবেদক।

দেড় যুগের বেশী সময় ধরে দেশের ইয়াবা সম্রাজ্যের একছত্র অধিপতি সাইফুল করিম উরফে ইয়াবা সাইফুল অবশেষে দুদকের মামলায় ফেঁসে গেলেন।মঙ্গলবার (৩০) এপ্রিল দুপুরে সমন্বিত জেলা কার্যালয় (দুদক) চট্টগ্রাম-২ সহকারী পরিচালক শরিফ উদ্দীন বাদী হয়ে নগরীর ডাবল মুরিং থানায় এই মামলা দায়ের করেন।ডাবল মুরিং থানা সূত্র এই তথ্য নিশ্চিত করেছেন।
দেশের আলোচিত ইয়াবাকারবারী তালিকার টপ ওয়ান টেকনাফ উপজেলার পৌরসভার শীলবুনিয়া পাড়া এলাকার সাবেক রোহিঙ্গা গ্রাম্য ডাক্তার হানিফের ছেলে হাজী সাইফুল করিম।দুকের দায়ের করা মামলার অভিযোগে ১ কোটি ৬৬ লক্ষ ৫ হাজার ৬৮৮ টাকার আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।
তার পরিবারের অপর ৫ ভাই চিহ্নিত মাদককারবারী।এদের মধ্যে বড় ভাই মুন্না কয়েক মাস পূর্বে ইয়াবা সহ আটক হয়ে বর্তমানে কারাবাস করছে।অপরদিকে তার দুই শালক ইয়াবার অভিযোগে অত্মসর্পন করে হাজতবাস করছে।
এক সময় নগরীর খাতুনগঞ্জ এক প্রতিষ্টিত ব্যবসায়ীর কেরানী থেকে ইয়াবার কালো টাকায় তিনি বাগিয়ে নিয়েছেন এস কে ইন্টারন্যাশনালের নামে সর্বোচ্চ কর দাতা সিআইপি পুরষ্কার।দেশের এমন কোন বড় শহর নেই যেখানে নামে বেনামে এই ইয়াবাকারবারী সাইফুল করিমের ব্যবসা নেই।গড়ে তুলেছেন এস কে গ্রুপ নামে ব্যবসা প্রতিষ্টান।আইনপ্রয়োগকারী সংস্থার চাপের মুখে কখনো দাদারবাড়ী মিয়ানমার কখনো থাইল্যান্ড,মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে আত্মগুপনে ছিলেন।সম্প্রতি একটি নির্ভর‍্যযোগ্য সূত্র কিছু দিন পূর্বে সে অস্ট্রেলিয়া পাড়ি জমিয়েছেন বলে জানিয়েছে।
এদিকে দুদক সূত্র,তাকে আইনের আওতায় আনতে তার সম্ভাব্য অবস্থান সম্পর্কে খোঁজ নেওয়া হচ্ছে।অবস্থান সম্পর্কে নিশ্চিত হলে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন।
RELATED ARTICLES

Most Popular

Recent Comments