বাড়িআলোকিত টেকনাফনাফনদীতে বিজিবি-বিজিপি পর্যায়ে ২১তম যৌথ টহল

নাফনদীতে বিজিবি-বিজিপি পর্যায়ে ২১তম যৌথ টহল

স্টাফ করেসপনডেন্ট, আলোকিত টেকনাফ :

কক্সবাজারের টেকনাফ নাফনদীতে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) অধীনস্থ হ্নীলা বিওপিতে কর্মরত নায়েব সুবেদার মোহাম্মদ আলী এর নেতৃত্বে ১২ সদস্যের একটি টহলদল ২ টি স্পীড বোটযোগে এবং মিয়ানমারের ২ নম্বর  বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ  (বিজিপি ) এর অধীনস্থ Nagakura ক্যাম্পের Police Captain Tun Tun  এর নেতৃত্বে ১২ সদস্যের একটি টহলদল ২ টি স্পীডবোট যোগে বিআরএম-১১ হতে বিআরএম-১৫ পর্যন্ত নাফ নদীতে একটি যৌথ সমন্বয় টহল পরিচালনা করা হয়।

১৩ সেপ্টেম্বর ১০.১৫ টা হতে ১১.২০ টা পর্যন্ত এ টহল চলে। এটি ছিল চলতি বছরের ২১ তম যৌথ টহল।

উক্ত যৌথ টহল করাকালীন মাদক পাচার (বিশেষ করে ইয়াবা), নারী ও শিশু পাচার, মানব পাচার প্রতিরোধের নিমিত্তে উভয় দেশের সর্বাত্মক সহযোগিতা প্রদানসহ সীমান্তে সংগঠিত যে কোন বিষয়ে বিওপি/ক্যাম্প/ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে সমাধানের বিষয়ে একমত পোষণ করেন।

২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত অধিনায়ক) শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, উভয় পক্ষের টহল কমান্ডার ও সদস্যগণ কুশলাদি বিনিময় শেষে উক্ত যৌথ টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়।

উল্লেখ্য- গত মার্চ ২০১৮ মাসে ৪ টি, জুন ২০১৮ মাসে ৪ টি, জুলাই ২০১৮ মাসে ৫ টি এবং আগস্ট ২০১৮ মাসে ৫ টি ও সেপ্টেম্বর ২০১৮ মাসে ২ টি সহ মোট ২০ টি বিজিপি এর সাথে যৌথ টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

এছাড়াও আসামী ২০ সেপ্টেম্বর ২০১৮  বিজিপি এর সাথে যৌথ টহল পরিচালনা করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments