বাড়িআলোকিত টেকনাফনিঃস্বার্থ সেবার পথিকৃৎ মোহাম্মদ ইসমাইল সিআইপি

নিঃস্বার্থ সেবার পথিকৃৎ মোহাম্মদ ইসমাইল সিআইপি

শাহ্‌ মুহাম্মদ রুবেল, কক্সবাজার।

‘এ জগতে হায় সেই বেশি চায়, যার আছে ভুরি ভুরি, রাজার হস্ত করে কাঙ্গালের ধন চুরি’ বহুল প্রচলিত এ প্রবাদটি কমবেশি সবারই জানা। এ সমাজে যার হাজার টাকা আছে সে লাখপতি হতে চান, যার লাখ টাকা আছে তিনি কোটিপতি আর কোটিপতি আরো অনেক অর্থবিত্ত-বৈভবের মালিক হতে চান এমনটাই অধিকাংশ মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য বলে ধরে নেয়া হয়।

কিন্তু প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় এ সমাজেই ব্যতিক্রমও ব্যক্তিত্ব রয়েছেন! তারা সংখ্যায় খুব বেশি না হলেও অনন্য চারিত্রিক বৈশিষ্ট্যের অধিকারী এ সকল ব্যক্তিরা অকাতরে জীবনের উপার্জন সাধারণ মানুষের মাঝে বিলিয়ে দিয়ে মানসিক প্রশান্তি খুঁজে বেড়ান।

এ রকম ব্যতিক্রমধর্মী মানুষদেরই একজন আরব আমিরাত প্রবাসী কক্সবাজার জেলার টেকনাফ থানার শাহপরীর দ্বীপ এলাকার বাসিন্দা সাড়ে চল্লিশ বছর বয়সি মোহাম্মদ ইসমাইল সিআইপি।

গত ১ যুগেরও বেশি সময় যাবত আরব আমিরাতে বসবাস করছেন তিনি। প্রবাসে দিনাতিপাত করলেও জন্মভূমির সাধারণ মানুষের কথা এক মুহূর্তের জন্যও ভুলে যাননি তিনি। আর তাইতো প্রায় প্রতিবছরই দেশে এসে গরিব দুঃখী মানুষকে অকাতরে আর্থিক সহায়তা প্রদান করেন মোহাম্মদ ইসমাইল সিআইপি।

চলমান মহামারী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে লকডাউন গেছেন সারাদেশের মানুষ | এ ভয়াবহ পরিস্থিতিতেও মানবতার সেবায় নিয়োজিত রয়েছেন ডাক্তার, নার্স, পুলিশ, স্বেচ্ছাসেবী ও সংবাদকর্মীরা | প্রাণঘাতী এ ভাইরাসের বিরুদ্ধে প্রতিনিয়ত লড়াই করে যাচ্ছেন তারা | দেশের এ করুন পরিস্থিতিতে অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন সরকার। এর পাশাপাশি নিজ উদ্যোগে নিজ জেলার দুস্থ মানুষের সেবায় পাঁশে দাড়িয়েছেন মোহাম্মদ ইসমাইল সিআইপি। তার একটাই বক্তব্য এই করোনার করুন সময়ে কোন মানুষ যেন অভুক্ত না থাকে |

তিনি জানান, প্রবাসে জীবনের অধিকাংশ সময় কাটলেও জন্মভূমিকে তিনি কখনও ভুলেননি। মানুষের জন্য কিছু করতে সব সময় মন ব্যাকুল থাকতো। আর তাইতো প্রায় প্রতিবছরই দেশে আসেন।

 

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments