বাড়িকক্সবাজারনিজেরাই হামলা, দোকান ভাংচুর করে অপকর্ম ডাকতে উল্টো প্রতিপক্ষকে ফাঁসানোর অভিযোগ

নিজেরাই হামলা, দোকান ভাংচুর করে অপকর্ম ডাকতে উল্টো প্রতিপক্ষকে ফাঁসানোর অভিযোগ

স্টাফ করেসপনডেন্ট, আলোকিত টেকনাফ :

কক্সবাজার সদরের ইসলামপুর নতুন অফিস বাজারে জমি দখল করে দেয়াল নির্মাণের চেষ্টা এবং দোকান ভাংচুর ও মালামাল লুটের ঘটনা ডাকা দিতে উল্টো প্রতিপক্ষ ক্ষতিগ্রস্ত পরিবারের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে ফাঁসার অপচেষ্টা চালানো হচ্ছে বলে অভিযোগ।

কক্সবাজার সদরের ইসলামপুর নতুন অফিস বাজারে একখন্ড জমি দখল করে দেয়াল নির্মাণের চেষ্টা চালিয়েছে একদল ভুমিদস্যু চক্র। এসময় দোকান ভাংচুর ও মালামাল লুটের ঘটনা ঘটেছে। ১৭ মার্চ ভোররাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটেছে। এব্যাপারে ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ২০ জনের বিরুদ্ধে এজাহার দায়ের করেছেন জমি মালিক শাহজাহান চৌধুরী শাহীন।

অভিযোগে জানা গেছে, ইসলামপুর মধ্যম নাপিতখালী গ্রামের মরহুম আলহাজ্ব ইসহাক সওদাগরের ছেলেদেও পৈত্রিক সুত্রে প্রাপ্ত নতুন অফিস হাজী ইসহাক মার্কেটে দোকান ঘর ছাড়াও পেছনে খালী জমি রয়েছে। উক্ত জমির উপর লোলুপ দৃষ্টি পড়ে ভুমিগ্রাসী খ্যাত রশিদুল আলম ও তার সন্তানদের।

ফুলছড়ি নতুন অফিস বাজারস্থ পৈত্রিক হাজী ইসহাক মার্কেটে শান্তিপূর্ণ দখলে রয়েছে তার সন্তানেরা। মার্কেটের পেছনে পার্শ্ববর্তী রশিদ আলমের জমির আর মরহুম আলহাজ্ব ইসহাক সওদাগরের জমির মধ্যে পিতা ও দাদার আমল থেকে পাকা সীমানা পিলার, পাকা লিন্টার স্থিত রয়েছে।

মরহুম হাজী ইসহাক সওদাগরের সন্তানদের  মধ্যে সাংবাদিক শাহজাহান চৌধুরী শাহীন কক্সবাজার শহরে অবস্থান, আরেক সন্তান নুরুল আলম মধ্যপ্রচ্যে ও  আরেক সন্তান নুরুল আজিম সম্প্রতি মারা যাওয়ায় সুযোগে ফুলছড়ি নতুন অফিস পাড়ার মো. নোমান ও রশিদুল আলম গংসহ স্থানীয় কিছু দুষ্কৃতিকারীদের কু নজর পড়ে উক্ত একখন্ড জমির উপর। এই ভুমিগ্রাসী চক্র বার বার হাজী ইসহাক মার্কেটের পেছনের জমির কিছু অংশ দখলের পায়তারা চালিয়ে আসছিল। বিষয়টি স্থানীয় চেয়ারম্যান, সমাজের গন্যমান্য ব্যক্তিদের অবহিত করা হয়েছিল বলে জানান সাংবাদিক শাহজাহান চৌধুরী শাহীন।

সাংবাদিক শাহজাহান চৌধুরী শাহীন  জানিয়েছেন, ঘটনার দিন  ১৭ মার্চ ভোর রাত অনুমান ২টা ৩০মিনিটের সময় মো. নোমান, আনোয়ার জাহিদ রাসেল, রশিদুল আলমসহ তাদেও ভাড়াটে ১৫/২০ জনের একদল দুষ্কৃতিকারী  সশস্ত্র অবস্থায় উক্ত জমি খানা এবং মার্কেটেস্থিত দোকানঘর দখলের চেষ্টা ও জোরপূর্বক দেয়াল নির্মাণ অব্যাহত রাখে।

এতে আমার বড় ভাই ও ছোট ভাইগং বাধায় দেয়ায় নোমানগং ও অন্যান্য দুষ্কৃতিকারীরা তাদের প্রাণ নাশের হুমকি দেন এবং আমার বড় ভাই মরহুম নুরুল আজিমের দোকান ঘর এর পেছনের অংশ ব্যাপক ভাংচুর করে। সেখানে স্থিত প্রায় ৫০ হাজার টাকার সিমেন্ট ও অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়।

তিনি আরো জানান, এসময় নোমান, রাসেলসহ অন্যান্য ব্যক্তিরা আমার ভাই ও পরিবারের সদস্যদের  প্রাণ নাশ করিবে, বিভিন্ন মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানী করিবে মর্মে হুমকি প্রদান করে। এনিয়ে আমি ও আমার পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।

এব্যাপারে সাংবাদিক শাহজাহান চৌধুরী শাহীন বাদী হয়ে গত ১৭ মার্চ ইসলামপুর ফুলছড়ি নতুন অফিস পাড়ার রশিদুল আলমের ছেলে  মো. নোমান, আনোয়ার জাহিদ রাসেল ও মৃত ওয়াজ মদনের ছেলে রশিদুল আলমসহ আরো অজ্ঞাতনামা ১৫/২০ জনের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় এজাহার দায়ের করেছেন।

এদিকে, এঘটনাকে ধামাচাপা দিতে ও ক্ষতিগ্রস্ত পরিবারকে হয়রানী করার জন্য নিজেরা নাটক সাজিয়ে নিরীহ তিন ভাইকে ফাঁসাতে চেষ্টা করে যাচ্ছে ভুমিগ্রাসী চক্র।

ভুমিগ্রাসী রশিদ আলম, নোমান গং রাতে আঁধারে জমিদখল, দেয়াল নির্মাণের চেষ্টা ও দোকান ভাংচুর করে এবং মালামাল লুট করে। পাশাপাশি অবৈধ ভাবে নিজেদের করা দেয়ালের কিছু অংশ নিজেরাই ভাংচুর করে মালামালও লুট করে নিয়ে গেছে এমন মিথ্যা অভিযোগ তুলে  ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রে অভিযোগ দায়ের করেছে।

এঘটনায় উল্টো মৃত হাজী ইসহাক সওদাগরের ছেলে লুৎফর রহমান, ইমদাদুল হক (জিহাদী) লিটন ও ফরিদুল আজিমকে বিবাদী করেছে।এ নিয়ে পুরো এলাকায় চাপা ক্ষোভ বিরাজ করছে।েএলাকাবাসি জানায়, রশিদ আলম, নোমান গং রাতের আঁধারে সশস্ত্র লোকজন নিয়ে মৃত হাজী ইসহাক সওদাগরের ছেলের জমি দখল করে, অবৈধ ভাবে দেয়াল নির্মাণের সময় বাধা দেয়। এতে ক্ষুদ্ধ হয়ে হয়রানী করার জন্য উল্টো অভিযোগ দায়ের করেছে। বিষয়টি সুষ্টু তদন্ত করে দখলবাজ রশিদ আলম, নোমানগংদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবী করা হয়।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments