বাড়িআলোকিত টেকনাফনিবন্ধিত রোহিঙ্গা ৮ লাখ ছাড়িয়েছে

নিবন্ধিত রোহিঙ্গা ৮ লাখ ছাড়িয়েছে

শাহ্‌ মুহাম্মদ রুবেল।

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মধ্যে নিবন্ধিত রোহিঙ্গার সংখ্যা আট লাখ ১৫ হাজার ৭৯২ জন। এই পরিসংখ্যান ১৮ ডিসেম্বর পর্যন্ত।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) দুপুরে কক্সবাজারে অনুষ্ঠিত সামাজিক সম্প্রীতি সুরক্ষা কমিটির পর্যবেক্ষণ পর্যালোচনায় স্থানীয় এবং রোহিঙ্গা জনগোষ্ঠীর সমস্যা ও সংকট বিষয়ক সভায় সিনিয়র ক্যাম্প ইনচার্জ (সিআইসি) মো. ওবায়দুল্লাহ এ তথ্য দেন। সভা পরিচালনা করেন পালসের নির্বাহী পরিচালক আবু মোর্শেদ চৌধুরী খোকা।

তিনি বলেন, রোহিঙ্গাদের চিকিৎসাসহ সব ধরনের মানবিক সেবা দেওয়া হচ্ছে। সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাগুলো তাদের সুরক্ষায় আন্তরিক। রোহিঙ্গারা যাতে ক্যাম্পের বাইরে যেতে না পারে সেজন্য সর্বোচ্চ তদারকি করা হচ্ছে। নানা সীমাবদ্ধতার মধ্যেও আমরা সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছি।

সিআইসি বলেন, রোহিঙ্গাদের প্রত্যাবাসন ত্বারান্বিত করতে সবার আন্তরিকতা থাকা দরকার। শহরের একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে অনুষ্ঠিত ওই সভায় প্রধান অতিথি ছিলেন এনজিও ব্যুরোর মহাপরিচালক কে এম আব্দুস সালাম।

বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্টের আয়োজনে সভায় উখিয়া-টেকনাফের স্থানীয় জনগণের জন্য পরিকল্পিত পরিকল্পনা, উন্নয়ন ও সাংবাদিকদের কল্যাণে কার্যকর প্রকল্প চালুর দাবিও তুলেছে স্থানীয় গণমাধ্যমকর্মীরা।

ইউএনএইচসিআরের সহযোগিতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোস্ট ট্রাস্টের নির্বাহী পরিচালক রেজাউল করিম চৌধুরী।

যে কোনো এনজিও বা সংস্থার প্রকল্প অনুমোদনের বেলায় স্থানীয়দের জন্য বরাদ্দের বিষয়ে এনজিও ব্যুরোর মহাপরিচালক এম আব্দুস সালামের দৃষ্টি আকর্ষণ করেন সিআইসি মো. ওবায়দুল্লাহ।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments