বাড়িআলোকিত টেকনাফনিহত কাউন্সিলর একরামের বাড়িতে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান

নিহত কাউন্সিলর একরামের বাড়িতে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান

।। গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ ।।

মাদক বিরোধী অভিযানে আইন-শৃংখলা বাহিনীর সাথে সংঘটিত ঘটনায় নিহত টেকনাফ পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর একরামুল হকের বাড়ি পরিদর্শন করেছেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। এসময় তিনি নিহত একরামুল হকের মা হাফেজা খাতুনের সাথে দেখা করেন। তিনি বলেন, সরকারের কাছে আমরা বিচারবহির্ভুত এই হত্যাকাণ্ডের সঠিক তদন্ত ও সুষ্ঠু বিচারের দাবি জানিয়েছি । এ ধরনের বিচারবহিভূত হত্যাকাণ্ড যেন আর সংঘটিত না হয় তার দাবীও জানিয়েছি। কারন এধরনের হত্যাকাণ্ড স্বাধীন এই মাতৃভুমির জন্য কাম্য নই।
তিনি দুঃখ প্রকাশ করে আরো বলেন, মাদক বিরোধী চলমান এই অভিযানে একের পর এক বিচারবহির্ভুত হত্যাকান্ড ঘটিয়ে কোন দিনও মাদক পাচার প্রতিরোধ ও নির্মুল করা সম্ভব নই।
স্বাধীন এই দেশে কেউ আইনের উর্দ্ধে নই, তাই আমাদের দাবী মাদক বিরোধী অভিযানে যেন কোন নিরপরাধ মানুষ হয়রানির শিকার না হয়।তার পাশাপাশি যারা মাদক পাচারে জড়িত তাদেরকে সঠিক তদন্তের মাধ্যমে আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চত করা হোক। তিনি আবেগ ভরা কন্ঠে নিহত কাউন্সিলর একরামুল হকের মা হাফেজা খাতুনকে বলেন, সংঘটিত ঘটনার ফাঁস হওয়া অডিও ক্লিপটি শুনে আমরা খবুই মর্মাহত। এই হত্যা কান্ডের সঠিক তদন্ত, সঠিক বিচার পাওয়ার জন্য আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। পাশাপাশি এ ধরনের ঘটনায় যেন আর কোন নিরীহ ব্যক্তির মৃত্যু না হয়, সে দিকটা বিবেচনা করে আমরা সরকারকে বার বার অবহিত করে আসছি।
নিহত একরামুল হকের বাসা পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ মানবধিকার কমিশনের বেশ কয়েকজন কর্মকর্তাসহ টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান, টেকনাফ মডেল থানার ওসি রনজিত কুমার বড়ুয়া।
উল্লেখ্য,গত মে ২৭ মে রাত সাড়ে ১২ দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের নোয়াখালিয়াপাড়ায় মাদক বিরোধী অভিযান চলাকালীন র‌্যাবের সঙ্গে কথিত এক বন্দুকযুদ্ধে নিহত হন টেকনাফ পৌরসভার ৩নং ওয়ার্ডের জনপ্রিয় কাউন্সিলর ও উপজেলা যুবলীগের প্রাক্তন সভাপতি একরামুল হক।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments