বাড়িআলোকিত টেকনাফনয়া পৌরপিতা মুজিবুর রহমানের শপথ আজ বৃহস্পতিবার

নয়া পৌরপিতা মুজিবুর রহমানের শপথ আজ বৃহস্পতিবার

সরকারী গেজেটে প্রকাশিত তালিকায় নতুন পৌর পরিষদের সকলে শপথ গ্রহণ করবেন

আলোকিত টেকনাফ রিপোর্ট :

কক্সবাজার পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ আজ ১৬ আগষ্ট বৃহস্পতিবার। এইদিন সকাল ১১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রথমে মেয়র মুজিবুর রহমানকে শপথ বাক্য পাঠ করাবেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। পরে সংরক্ষিত ওয়ার্ডের নারী ও সাধারণ ওয়ার্ড কাউন্সিলরদের শপথ করাবেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। এ লক্ষ্যে সব ধরণের প্রস্তুতিও শেষ করেছে পৌর কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট প্রশাসন।

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার পৌরসভার সচিব রাছেল চৌধুরী জানান, শপথের পর জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে অস্থায়ীভাবে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মেয়রের নেতৃত্বে মাল্যদান করবেন নবনির্বাচিত পৌর পরিষদ। তারপর পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে সুধী সমাবেশে পৌরবাসির উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমান।

সেখান থেকে আনুষ্ঠানিক দায়িত্বভার গ্রহণের পর কেন্দ্রীয় শহীদ মিনার এবং সেনাবাহিনীর ১৬ ইসিবি হেডকোয়ার্টারে বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পন করার কথা রয়েছে।

এছাড়াও বিকেল ৪টায় শহীদ স্মরণীর প্রবেশমুখে কক্সবাজার পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর, বীর মুক্তিযোদ্ধা একেএম মোজাম্মেল হক গেইটের নামকরণ উদ্বোধন করবেন নতুন পৌর পিতা।

তারও আগে কক্সবাজার পৌরসভা নির্বাচনের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। ২৫ জুলাই উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হওয়ার সপ্তাহ না পেরোতেই ২ আগস্ট নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী সচিব মোঃ মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে গেজেট বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০ এর ৪৩ বিধি অনুযায়ী নির্বাচন প্রশাসন শাখা কর্তৃক প্রকাশিত গেজেটে নির্বাচিত মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলরদের পদবী, নাম ও ঠিকানা প্রকাশ করা হয়।

সরকারী গেজেটে প্রকাশিত তালিকায় নতুন পৌর পরিষদ হলো বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত নবনির্বাচিত মেয়র মুজিবুর রহমান, ১, ২ ও ৩ নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর শাহেনা আকতার, ৪, ৫ ও ৬ আসনের কাউন্সিলর ইয়াছমিন আকতার, ৭, ৮ ও ৯ আসনের কাউন্সিলর জাহেদা আকতার, ১০, ১১ ও ১২ আসনের কাউন্সিলর নাছিমা আকতার। এছাড়াও সাধারণ আসনের ১নং ওয়ার্ডের কাউন্সিলর এস.আই.এম আক্তার কামাল আজাদ, ২নং ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মাহবুবুর রহমান চৌধুরী, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ দিদারুল ইসলাম, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর সাহাব উদ্দীন, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর ওমর ছিদ্দিক, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, ৮নং ওয়ার্ডের কাউন্সিলর রাজ বিহারী দাশ, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ হেলাল উদ্দিন, ১০নং ওয়ার্ডের কাউন্সিলর সালাউদ্দিন, ১১নং ওয়ার্ডের কাউন্সিলর নুর মোহাম্মদ ও ১২নং ওয়ার্ডের কাজী মোরশেদ আহম্মদ বাবু।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments