বাড়িআলোকিত টেকনাফপর্দা নামলো তিনদিন ব্যাপী টেকনাফে জাতীয় উন্নয়ন মেলার

পর্দা নামলো তিনদিন ব্যাপী টেকনাফে জাতীয় উন্নয়ন মেলার

শাহ্‌ মুহাম্মদ রুবেল, আলোকিত টেকনাফ ডটকমঃ-

পর্দা নামলো টেকনাফ উন্নয়ন মেলার। দর্শক ও সেবা প্রত্যাশীদের ব্যাপক উৎসাহ আর উন্মদনার মধ্যে দিয়ে সম্পন্ন হলো জাতীয় ৪র্থ উন্নয়ন মেলা। শনিবার (৬ অক্টোবর) শেষ হয়েছে টেকনাফ উপজেলা চত্বর মাঠে আয়োজিত কক্সবাজার জেলা ভিত্তিক উন্নয়ন মেলা। রাত পর্যন্ত বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে মেলার সমাপ্তি ঘোষণা করা হয়। সেই সাথে জেলা ভিত্তিক মেলাও সমাপ্ত হয়েছে।

এবারে টেকনাফ উপজেলা ভিত্তিক উন্নয়ন মেলা ব্যাপক পরিসরে আয়োজিত হওয়ায় শিক্ষার্থী, দর্শক ও সেবাপ্রার্থীদের ব্যাপক সাড়া পায়। মেলার তিনদিনেই বিপুল দর্শনার্থী ও সেবা প্রার্থীদের ভরপুর ছিলো মেলা প্রাঙ্গন। দর্শনার্থীরা মেলার বিভিন্ন স্টলের সেবা ও বিনোদন উপভোগের পাশাপাশি মেলার মূল আয়োজন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বেশি মাতোয়ারা ছিলেন। কারণ দেশ বরণ্য অনেক কণ্ঠশিল্পী, স্থানীয় লোকজন ও আদিবাসী শিল্পীরা তাদের সেরা পরিবেশনাটা মেলায় দিতে চেষ্টা করেছেন।

বিকালে মেলা ঘুরে দেখা গেছে, মেলার শেষ দিনে শনিবারও ছুটির দিন হওয়ায় অনেক দর্শকের সমাগম ঘটে। সেবা প্রত্যাশীর চেয়ে দর্শনার্থীর সংখ্যা বেশি ছিলো। তারপরও সেবা প্রত্যাশী মোটামুটি ছিলো বলে জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। মেলায় দর্শনার্থীদের মধ্যে শিশু থেকে সব স্তরের লোকজন ছিলেন। এসব দর্শনার্থীরা ঘুরে ঘুরে বিভিন্ন স্টল দেখেন এবং শেষ দিনে মতো বিনোদন নিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, স্টলগুলো মধ্যে বেশকিছু স্টল দর্শনার্থীদের দারুণ বিনোদন দিয়েছে। এর মধ্যে শীর্ষে রয়েছে পল্লী বিদ্যুৎ স্টলটি। পল্লী বিদ্যুৎ স্টলটি ঘিরে ব্যাপক উন্মাদনা ছিলো দর্শকের । পল্লী বিদ্যুৎ স্টলটি অত্যন্ত দারুণ ভাবে সাজানোয় সেসব স্টলে দর্শনার্থীরা ভীড় জমিয়েছিলেন।

এর আগে শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা এবং বিভিন্ন বিষয়ের উপর পুরস্কার ও সার্টিফিকেট বিতরণ করা হয়েছে। উন্নয়ন মেলায় প্রত্যেক সরকারী দপ্তরসমুহের স্টল ছিল। শেষের দিনেও দর্শকদের সামনে বাংলাদেশ সরকারের উন্নয়নমুলক কর্মকান্ড এবং বিভিন্ন সেবাসমুহ তুলে ধরা হয়েছে। সন্ধ্যায় এনজিও সংস্থা সুশীলন কর্তৃক সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়।

একাডেমিক সুপারভাইজার নুরুল আফছারের সঞ্চালনায় টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রবিউল হাসানের সভাপতিত্বে অনুষ্টিত সভায় অতিথি ছিলেন সহকারী কমিশনার ভূমি প্রণয় চাকমা, মডেল থানার অফিসার ইনচার্জ রনজিত কুমার বড়ুয়া, কৃষি কর্মকর্তা মোহাম্মদ শহীদুল ইসলাম, সদর ইউপি চেয়ারম্যান মোঃ শাহজাহান মিয়া। এসময় সরকারী-বেসরকারী কর্মকর্তাগণ, গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্কুলের ছাত্রছাত্রীগণ, ইলেট্রনিক্স,প্রিন্ট মিডিয়া ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। শেষে রাত পৌনে ১০টায় আতশবাজির মাধ্যমে মেলার পুর্ণাঙ্গ সমাপ্তি ঘটানো হয়।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments