বাড়িআলোকিত টেকনাফপর্যটন নগরীর ত্রাস আশিক পুলিশের জালে

পর্যটন নগরীর ত্রাস আশিক পুলিশের জালে

কক্সবাজার প্রতিনিধি | 

পর্যটননগরী কক্সবাজার শহরে পর্যটক অপহরণ, ইয়াবা ছিনতাই, অস্ত্র পাচার, ইয়াবা পাচার, জমি জবর দখলসহ এমন কোন অপরাধ নেই যার সাথে জড়িত হয়নি আশিকুর রহমান আশিক (২৬)। একাধিকবার গ্রেফতার হয়ে কারাভোগও করেছে সে। কিন্তু অপরাধ বিন্দুমাত্র কমায়নি আশিক।

সম্প্রতি একের পর এক ছিনতাইয়ে অতীষ্ট হয়ে উঠে পর্যটন নগরীর মানুষ। এসব ছিনতাইয়ে নেতৃত্ব দেয় তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী আশিক। অপরাধ নিয়ন্ত্রণে তাকে হন্য হয়ে খুঁজতে শুরু করে পুলিশ। দীর্ঘদিন অপেক্ষার অবশেষে রোববার গভীর রাতে পুলিশের জালে আটকা পড়ে আশিক। এসময় পুলিশ তার কাছ থেকে গুলিসহ বিদেশি পিস্তল, ইয়াবা ও ছোরা উদ্ধার করে। সঙ্গে সাজ্জাদুর রহমান নামে এক সহযোগীকেও আটক করা হয়।

তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী আশিক শহরের মধ্যমবাহারছড়া এলাকার মৃত আব্দুল করিমের ছেলে। গত এক দশক ধরে বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড চালিয়ে আসছে সে। তার নেতৃত্বে ২০ থেকে ২৫ জনের একটি বিশাল সন্ত্রাসী গ্রুপ রয়েছে।

পুলিশ সূত্র জানায়, এমন কোন অপরাধ নেই যেসবের সাথে সে জড়িত নেই। শহরে যে’কজন শীর্ষ ছিনতাইকারী আছে তারমধ্যে আশিক অন্যতম। তার বিরুদ্ধে অস্ত্র, ইয়াবা, দ্রুত বিচার আইন, নারী ও শিশু নির্যাতনসহ বিভিন্ন অপরাধে ১২টি মামলা রয়েছে। কয়েক মাস আগে কারাগার থেকে বের হয়ে পুনরায় অপরাধ কর্মকাণ্ড শুরু করে সে। পরে ফাঁদ পেতে রোববার গভীর রাতে তাকে আটক করা হয়।

কক্সবাজার সদর মডেল থানার ওসি (তদন্ত) জানান, আশিককে রোববার রাত সাড়ে ১২টার দিকে শহরের পানবাজার রোডের ফিরোজা শপিং কমপ্লেক্সের সামনে থেকে আটক করা হয়। এরপর তার দেওয়া তথ্যমতে, শহরের বাহারছড়া এলাকার আরেক শীর্ষ সন্ত্রাসী মোবারক হোসেনের বাসায় অভিযান চালানো হয়। এসময় মোবারকের বাসা থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, এক রাউন্ড কার্তুজ, একটি খালী খোসা, ১৫০ পিস ইয়াবা ও তিনটি ছোরা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, পুলিশের উপস্থিতি টের পেয়ে মোবারক পালিয়ে গেলেও তাদের সহযোগী সাজ্জাদুর রহমানকে (২৪) আটক করা হয়। সাজ্জাদ একই এলাকার আবুল বশরের ছেলে। শহরের সিংহভাগ ছিনতাই নিয়ন্ত্রণ করে আশিক ও মোবারক।

বাহারছড়া এলাকার কয়েকজন স্থানীয় বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে জানান, বেশ কয়েক বছর ধরে আশিক ও মোবারক ছিনতাইসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত রয়েছে। আশিক দুই বছর আগে অস্ত্রসহ আটক হয়ে দীর্ঘদিন কারাভোগ করে। পরে কয়েক মাস আগে কারাগার থেকে বের হয়ে আবারও অপরাধ কর্মকাণ্ড শুরু করে। তাদের কারণে এলাকার লোকজনও রাতে নিরাপদে চলাফেরা করতে পারে না। প্রতিদিনই পর্যটক ছিনতাই করে তারা। সম্প্রতি ইয়াবা ছিনতাই ও পাচার বেড়ে গিয়েছিল এই চক্রের। আশিককে আটক করা হয় এলাকার মানুষ কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলছে। মোবারককেও দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন তারা।

এদিকে সোমবার (১৫ অক্টোবর) বিকাল তিনটায় প্রেস ব্রিফিং করেন কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দীন খন্দকার। তিনি বলেন, আশিক তালিকাভুক্ত সন্ত্রাসী। সাজ্জাদ হলো তার সহযোগী। আশিক ও সাজ্জাদের বিরুদ্ধে ইয়াবা ও অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। এই দুই মামলায় মোবারককে পলাতক আসামি করা হয়েছে।

তিনি আরও বলেন, আদালতে আশিকের রিমান্ড আবেদন করা হবে। আশিককে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হলে সন্ত্রাসী এবং ইয়াবা সিন্ডিকেটের অনেক তথ্য বেরিয়ে আসবে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments