বাড়িবাংলাদেশপাঠ্যপুস্তকে ট্রাফিক নিয়ম অন্তর্ভুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর

পাঠ্যপুস্তকে ট্রাফিক নিয়ম অন্তর্ভুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর

।। নিউজ ডেস্ক ।।

ট্রাফিক রুলস’এর ওপর প্রশিক্ষণ প্রদানের বিষয় পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্তির নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্কুল-কলেজের শিক্ষার্থীদের মধ্যে ট্রাফিকের নিয়ম সম্পর্কে প্রাথমিক ধারণা দিতে এমন নির্দেশনা দিয়েছেন তিনি। তার নির্দেশনা অনুযায়ী মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে (মাউশি) একটি চিঠি দেয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো. সারওয়ার হোসেন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রছাত্রীদের কোর্স কারিকুলামে সেকেন্ড ল্যাঙ্গুয়েজ হিসেবে ইংরেজি ভাষা শিক্ষার ওপর, পরিষ্কার-পরিচ্ছন্নতার ওপর এবং ট্রাফিক রুলস’এর ওপর প্রশিক্ষণ প্রদানের বিষয়গুলো অন্তর্ভুক্ত করতে হবে মর্মে নির্দেশনা প্রদান করেছেন। এমতাবস্থায় ‘ট্রাফিক রুলস’এর ওপর প্রশিক্ষণ প্রদানের বিষয়গুলো অন্তর্ভুক্ত করতে হবে’ নির্দেশনা বাস্তবায়নপূর্বক গৃহীত অগ্রগতির বিষয়ে প্রতিবেদন পাঠানোর নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

taffic

জানা গেছে, গত ৩০ জুলাই শিক্ষা মন্ত্রণালয়কে এই নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বিষয়ে জানতে চাইলে মাউশির মহাপরিচালক অধ্যাপক মাহবুবুর রহমান জাগো নিউজকে বলেন, আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনা পেয়েছি। মাউশির সব উইং (বিভাগ) কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেছি। ট্রাফিক আইন ও পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে শিক্ষার্থীদের কারিকুলামে কী কী বিষয় অন্তর্ভুক্ত করা যায় সেসব নিয়ে আলোচনা হয়েছে। সুপারিশগুলো দ্রুত শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে।

তিনি বলেন, সুপারিশগুলো শিক্ষা মন্ত্রণালয় অনুমোদন দিলে তা জাতীয় পাঠক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডে (এনসিটি) পাঠানো হবে। তারা পাঠ্যপুস্তক কারিকুলামে সুপারিশগুলো অন্তর্ভুুক্ত করবে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments