বাড়িআলোকিত টেকনাফপাসপোর্ট অফিসে ২ রোহিঙ্গা নারী আটক

পাসপোর্ট অফিসে ২ রোহিঙ্গা নারী আটক

ডেস্ক রিপোর্ট::

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলায় পাসপোর্ট করতে এসে দুই রোহিঙ্গা নারী আটক হয়েছেন। তারা হলেন, নুর কায়েস (২২) ও রাশিদা (২০)।

আজ বৃহস্পতিবার বেলা ৩টার দিকে সিদ্ধিরগঞ্জের জালকুড়িতে নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে তাদের আটক করা হয়। পরে তাদের সিদ্ধিরগঞ্জ থানা পুলিশে সোপর্দ করা হয়।

ওই দুই নারীর মধ্যে নুর কায়েস কক্সবাজারের উখিয়া থানার বাগবুনিয়া ক্যাম্পের এ-১ কেন্দ্রের আমির হামজার মেয়ে এবং রাশিদা উখিয়ার বালুখালি ক্যাম্পের আই-২০ কেন্দ্রের আবুল কালামের মেয়ে।

মায়ানমারে নূর কায়েসের বাড়ি মংরুর আইক্ক্যাপের কুয়ান্সি ব্যাঙ্ক এলাকায় এবং রাশিদার বাড়ি মংরুর হাজ্জারুতে।

জানা গেছে, পাসপোর্ট অফিসের এক দালাল আনোয়ারের (২৫) মাধ্যমে নূর কায়েস ও রাশিদা আজ দুপুরের পর সিদ্ধিরগঞ্জের আঞ্চলিক পাসপোর্ট অফিসে যান পাসপোর্ট করার জন্য। কিন্তু কথা বার্তার একপর্যায়ে তারা ধরা পড়ে যান।

নূর কায়েস ও রাশিদা সাংবাদিকদের জানান, গত এক মাসে ইকবাল নামে এক ব্যক্তি তাদের মালয়েশিয়া পাঠানোর কথা বলে দুইজনের কাছ থেকে এক লাখ টাকা করে নেন। গত চার দিন আগে ক্যাম্প থেকে তাদের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে জালকুড়িতে নিয়ে এসে ইকবাল তার বাড়িতে রাখেন। আজ সকালে আনোয়ার নামে এক লোকের মাধ্যমে পাসপোর্ট করার জন্য তাদের পাসপোর্ট অফিসে পাঠান ইকবাল। একপর্যায়ে রাশিদার কথা শুনে পাসপোর্ট অফিসের লোকজনের সন্দেহ হয়। এ নিয়ে কিছু লোক তাদের চড়-থাপ্পড় দিয়ে বলে, ‘বল তোরা রোহিঙ্গা না, এখানেই থাকোস।’ এ কথা বলে তাদের আরও মারধর করে। রাশিদা ও নূর কায়েস তাদের শরীরের আঘাতের চিহ্ন সাংবাদিকদের দেখান।

নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মাকসুদুর রহমান বলেন, ‘মেয়ে দুজন দুপুরের পর পাসপোর্ট করতে আসে। এ সময় রাশিদার কথায় সন্দেহ হয়। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তাদের আসল পরিচয় বেরিয়ে আসে। পরে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের কাছে তাদের সোপর্দ করা হয়।’

তাদের মারধর করা হয়েছে কি না-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মাকসুদুর রহমান বলেন, ‘বিষয়টি আমি অবগত নই।’

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুস সাত্তার সাংবাদিকদের বলেন, ‘পাসপোর্ট অফিসের লোকজন রোহিঙ্গা দুই নারীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। আটক নারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে আদালতে পাঠানো হবে।’

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments