বাড়িআলোকিত টেকনাফপেকুয়ায় ‘আলোচিত’ সেই ১৫ টন চাল মধ্যরাতে উদ্ধার

পেকুয়ায় ‘আলোচিত’ সেই ১৫ টন চাল মধ্যরাতে উদ্ধার

ডেস্ক রিপোর্ট ||

কক্সবাজারের উপকূলীয় উপজেলা পেকুয়ার বারবাকিয়া ইউনিয়নের হোসনে আরা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ‘আলোচিত’ সেই ১৫ টন (৩০০ বস্তা) চাল উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৭ এপ্রিল) মধ্যরাত সাড়ে ১২টার দিকে পেকুয়া থানা পুলিশের একটি দল বিদ্যালয় থেকে চালের বস্তাগুলো উদ্ধার করেন।

বিষয়টি পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন। তিনি জানান, চালগুলো কাগজপত্র দেখে প্রয়োজনীয় তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

হোছনে আরা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা আলী জানান, রাত একটার দিকে পেকুয়া থানা পুলিশ তাকে স্কুলে ডেকে নিয়ে তার স্কুলে রাখা ১৫ টন চালগুলো তার জিম্মায় দেন।

প্রধান শিক্ষক মোস্তফা আলী জানান, রাত ৯টার দিকে স্কুল পরিচালনা কমিটির সভাপতি স্কুলের নাইট গার্ড থেকে চাবি নিয়ে চালের বস্তাগুলো স্কুলের ভেতরে রাখেন।

তিনি দাবি করেন, স্কুলে চালের বস্তা রাখার বিষয়টি তিনি আগে থেকে জানতেন না।

তার মতে, পুলিশ চালগুলো তার জিম্মায় রাখার সময় বারবাকিয়া ইউনিয়ন পরিষদের দু’জন মেম্বার ও স্থানীয় একজন যুবলীগের নেতাকেও স্বাক্ষী করেছে।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম জানান, পুলিশ সব তথ্য প্রমাণ যাছাই করে আইনগত পদক্ষেপ নেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবে।

তবে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ একজনকে পেকুয়া থানায় নিয়েছে।

এ বিষয়ে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাঈকা সাহাদত জানান, তিনি চাল উদ্ধারের বিষয়ে অবগত নন।

তিনি বলেন, যদি চালগুলো সরকারি কোন চাল হয়ে থাকে, সেই চাল ইউএনও হিসাবে নিয়ম মেনে বরাদ্দ করেছেন কিনা, সেটাই আমার দেখার বিষয়।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments