বাড়িকক্সবাজারপেকুয়াপেকুয়ায় পাহাড় কেটে বালু লুটের চেষ্টা, গভীর রাতে ইউএনও'র অভিযানে এস্কেভেটর জব্দ

পেকুয়ায় পাহাড় কেটে বালু লুটের চেষ্টা, গভীর রাতে ইউএনও’র অভিযানে এস্কেভেটর জব্দ

এম.জুবাইদ, পেকুয়া(কক্সবাজার)
 
কক্সবাজারের পেকুয়ায় পাহাড় কেটে বালু লুটের চেষ্টাকালে গভীর রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহ অভিযান চালিয়েছেন।  এসময় বালুখেকোদের মাটি কাটার যন্ত্র একটি এস্কেভেটর জব্দ করা হয়।
গতকাল রাত সাড়ে ১১ টায় উপজেলার টইটং ইউনিয়নের সংরক্ষিত বন এলাকা টইট লাইনের শিরা এ অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন ও বনবিভাগ।
 
অভিযানে উপস্থিত ছিলেন বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা আবদুল গফুর মোল্লার নেতৃত্বে বনরক্ষী, পেকুয়া থানার এ এস আই জসিমের নেতৃত্বে একদল পুলিশ।   
বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা আবদুল গফুর মোল্লা জানান, লাইনের শিরা এলাকায় বালু লুটের প্রস্তুতি নিচ্ছেন এমন সংবাদ পেয়ে আমি বনরক্ষীদের নিয়ে ঘটনাস্থলে যায়। সোহেল ও আরেকজন ব্যক্তি আমাদের পথরোধ করে আমাদের কে অশালিন ভাষায় কথা বলতে থাকে। সরকারী দায়িত্ব পালনে বাধা না দিতে তাদের অনুরোধ করলে তারা আরো লোকজন নিয়ে আমাদের উপর হামলার চেষ্টা চালায়। তাই আমরা নিরুপায় হয়ে ইউ এনও’র সহযোগিতা চাই।  পরে তিনি পুলিশ নিয়ে ঘটনাস্থলে আসে।  আমাদের কে দেখে বালুখেকোরা পালিয়ে যায় একটি এস্কেভেটর পেলে।
 
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্যাহ জানান, পাহাড় কাটার খবর পেয়ে অভিযান গেলে অপরাধীরা পালিয়ে যায়।  এসময় একটি এস্কেভেটর জব্দ করি সেটি বনবিভাগকে জিম্মায় দেওয়া হয়। অপরাধীদের বিরুদ্ধে নিয়মিত মামলা করার জন্য বনবিভাগকে নিদের্শ দেওয়া হয়েছে।
RELATED ARTICLES

Most Popular

Recent Comments