বাড়িকক্সবাজারপেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে ডিআইজির আহবান

পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনে ডিআইজির আহবান

শাহ্‌ মুহাম্মদ রুবেল, কক্সবাজার

কক্সবাজার জেলা পুলিশের সকল সদস্যই পরিবর্তন হয়েছে। সকলে নতুন ভাবে যোগদান করেছে। তাদের সঙ্গে কুশল বিনিময় করা তাদের কাজের গতিশীলতা আরও বৃদ্ধি করার লক্ষে কক্সবাজারে এসেছেন চট্টগ্রামের ডিআইজি আনোয়ার হোসেন।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১২টায় কক্সবাজার সদর মডেল থানা পরিদর্শনের পর তিনি এক সংবাদ সম্মেলন করেছেন।

এ সময় তিনি বলেন, কোন জেলায় এক সঙ্গে সকল পুলিশ সদস্য পরিবর্তন একটি নিঃসন্দেহে ব্যতিক্রমী ঘটনা। এখানে পুলিশ সুপার থেকে শুরু করে কনস্টেবল পর্যন্ত সবাই নতুন। তারা যে লক্ষ্য নিয়ে এখানে এসেছে আমরা সে লক্ষ বাস্তবায়ন করতে চায়। শান্তি শৃঙ্খলা রক্ষায় পুলিশের যে ভূমিকা আছে সেটা পেশাদারিত্বের সঙ্গে পালন করতে চায়। সবাই নতুন হলেও চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত।

মাদক এবং অন্যান্য আইন শৃঙ্খলা বিঘ্নকারী যে সকল অপরাধ আছে সেগুলো দমনে পেট্রোলিং বাড়ানো এবং অপরাধ প্রবণ যে সকল এলাকা আছে সেখানে দিনে বা রাতে পেট্রোলিং বাড়াতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং অতিরিক্ত পুলিশ সুপারকে নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, মাদক ব্যবসার সাথে জড়িতদের নতুন করে তালিকা করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতিপূর্বে যে সকল পুলিশ সদস্য কক্সবাজারে বিভিন্ন জায়গায় দায়িত্ব পালন করেছে তাদের পুনরায় কক্সবাজারে বদলি করার সম্ভাবনা নাই।

অনেক কারণে জেলা পুলিশের সকল সদস্যকে পরিবর্তন করা হয়েছে। আমরা এ পরিবর্তনকে ব্যক্তি পরিবর্তনের মধ্যে সীমাবদ্ধ না রেখে এর সুফল যেন মানুষ ভোগ করতে পারে সে দিকে নজর দিব। যারা নতুন এসেছে তারা সকলেই জনকল্যাণকে প্রাধান্য দিয়ে জনস্বার্থে কাজ করবে।

কক্সবাজারের সকল শ্রেণী-পেশার মানুষের প্রতি অনুরোধ করে তিনি বলেন, এখানে আমরা যে উদ্দেশ্য নিয়ে এসেছি আপনাদের শান্তি শৃঙ্খলা রক্ষা করা আমাদের দায়িত্ব , আমাদের দায়িত্ব পালন করতে আমাদের সহযোগিতা করুন। আমরা সবসময়য় আপনাদের পাশে থাকব।

এ সময় পুলিশ সুপার হাসানুজ্জামান, সদর মডেল থানার ওসি শেখ মুনির উল গিয়াসসহ জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments