বাড়িসারাদেশপ্রকাশিত সংবাদ প্রসঙ্গে টেকনাফের আহমদ হোসেন মেম্বারের প্রতিবাদ

প্রকাশিত সংবাদ প্রসঙ্গে টেকনাফের আহমদ হোসেন মেম্বারের প্রতিবাদ

সংবাদ বিজ্ঞপ্তিঃ

গত ১৩ এপ্রিল ২০১৯ দৈনিক হিমছড়ি পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘টেকনাফে ইয়াবা ও মানবপাচার নেটওয়ার্ক এখনো সক্রিয়’ শীরো নামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন, টেকনাফ সদর ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার সমাজসেবক আহমদ হোসেন।

সংবাদ এর একটি অংশের প্রতিবাদ জানিয়ে তিনি বলেছেন, তিনি এলাকায় সুপরিচিত এবং মাদক ও ইয়াবা বিরোধী বলিষ্ঠ ভূমিকা পালনকারী একজন সাবেক মেম্বার এবং সমাজ সেবক।

তিনি চ্যালেন্জ দিয়ে বলেন, তার পুরো পরিবার একটি শিক্ষিত পরিবার মাদক এবং ইয়াবা ব্যবসাকে তারা ঘৃণা করেন। কোন দিন কেউ এই ঘৃণ্য ব্যবসার সাথে পেশার সাথে অতীতে জড়িত ছিলেন না এখনো নেই। তাঁর কোন ছেলে সন্তান এলাকায়ও থাকেনা।

তিনি জানান, তার প্রথম সন্তান মামুনুর রশিদ চট্টগ্রামের একটি ট্রাভেল এজেন্সির মালিক। ২য় সন্তান হারুন-অর-রশিদ ২০০৮ সাল থেকে সৌদি আরবে প্রবাসী এবং সেখানে মাছের ব্যবসা করে। তৃতীয় ছেলে হুমায়ুন কবির জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লেকচারার। তিনি এখন একটি সেমিনারে যোগদানের জন্য ভারতে রয়েছেন। চতুর্থ ছেলে মিজানুর রহমান সুপ্রিম কোর্টে আইন পেশায় নিয়োজিত। একমাত্র মেয়ে চট্টগ্রাম পোর্ট সিটি বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করছেন।

তিনি টেকনাফ সদর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার এবং তাঁর পৈত্রিক জায়গা জমি এবং তার সম্পদ নিয়ে তিনি ভালোই আছেন।
কিন্তু সমাজের কিছু দুষ্কৃতকারী মাদক-ইয়াবা ব্যবসায়ী তার এই সুনামকে সহ্য করতে না পেরে সামাজিক ভাবে তাকে হেয় প্রতিপন্ন করার জন্য উঠে পড়ে লেগেছে। ইয়াবা ব্যবসায়ীরা আত্মগোপনে থেকে সরকারের বিভিন্ন দপ্তরকে বিভ্রান্ত করার জন্য বিভিন্ন সংবাদ মাধ্যমে বিভ্রান্তিকর সংবাদ পরিবেশন করে যাচ্ছে। গত ১৩ এপ্রিল দৈনিক হিমছড়ি পত্রিকায় আমারও আমার পরিবারের সুনাম নষ্ট করার কুমানষে আত্মগোপনে থাকা ইয়াবা ব্যবসায়ীরা এই সংবাদ পরিবেশনে সংবাদ কর্মীদের বিভ্রান্ত করে।

সাবেক মেম্বার আহমদ হোসেন বলেন, আত্মগোপনে থাকা ইয়াবা ব্যবসায়ীরা এবং এলাকার সকলেই জানেন, মমাদক ও ইয়াবার বিরুদ্ধে আমার বলিষ্ঠ ভূমিকার কথা।

গত পাঁচ এপ্রিল শুক্রবার মাদক ও ইয়াবার বিরুদ্ধে মিঠা পানির ছড়া মাদ্রাসা মাঠে ইয়াবা বিরোধী এক সমাবেশ অনুষ্ঠিত হয়। ওই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া-টেকনাফ সার্কেলের এএসপি এবং বিশেষ অতিথি ছিলেন টেকনাফ থানার অফিসার ইনচার্জ ইয়াবা ব্যবসায়ীদের জম হিসেবে পরিচিত ওসি প্রদীপ কুমার দাশ।

ওই সমাবেশে ইয়াবা পাচার ও ইয়াবা কারবারি দের বিরুদ্ধে আমার জোরালো ভূমিকা ছিল। এ কারণে ঐ আত্মগোপনে থাকা ইয়াবা কারবারিরা ক্ষেপে গিয়ে আমার বিরুদ্ধে নানা ধরনের বিভ্রান্তিকর সংবাদ প্রচার করতে শুরু করে।

আমি এই সংবাদের তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং সরকারের বিভিন্ন দপ্তরও সংবাদ মাধ্যমকে এ বিভ্রান্তিকর সংবাদে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানাচ্ছি।
পাশাপাশি সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিক বন্ধুদেরকে বিনয়ের সাথে জমাবো মিথ্যা বানোয়াট এবং কারো সম্মান হানিকর সংবাদ প্রকাশে আপনারা অধিকতর তদন্ত করবেন, সতর্ক থাকবেন এবং যত্মবান হবেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments