বাড়িআলোকিত টেকনাফপ্রতিষ্ঠার দু'যুগ পর টেকনাফ সরকারি কলেজ নিজস্ব শহীদ মিনারে প্রথমবারের মত শহীদ...

প্রতিষ্ঠার দু’যুগ পর টেকনাফ সরকারি কলেজ নিজস্ব শহীদ মিনারে প্রথমবারের মত শহীদ দিবস পালন

|| শাহ্‌ মুহাম্মদ রুবেল, আলোকিত টেকনাফ.কম ||
আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে দিনের প্রথম প্রহরেই টেকনাফ সরকারি কলেজের অধ্যক্ষ শেখ জয়নাল আবেদীনের নেতৃত্বে সকল বিভাগের শিক্ষক- শিক্ষার্থীদের স্বতস্পূর্ত অংশগ্রহণে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে ।
সকাল সাতটায় বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে খালি পায়ে প্রভাতফেরীর মধ্যদিয়ে দিনের অন্যান্য অনুষ্ঠান শুরু হয়।কলেজে একুশের সর্বপ্রথম অনুষ্ঠান হলেও “একুশ কবির কবিতা”-নামে সম্পূর্ণ ব্যতিক্রধর্মী ও সৃজনশীল একটি কবিতা আবৃত্তির অনুষ্ঠান ছিল যা সমগ্র টেকনাফে আলোড়ন সৃষ্টি করেছে ।
এতে বিভিন্ন নবীন প্রবীণ কবিদের সৃজনশীল কবিতা আবৃত্তি সবার মধ্যে প্রশংসিত হয়ে হয়েছে। কলেজ অধ্যক্ষ শেখ জয়নাল আবেদীনের সভাপতিত্বে সকল শ্রেণীর বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রীদের পাশাপাশি শিক্ষকদের মধ্যে  ফারুক আহমেদ, জয়নাল আবেদীন,নুরুল ইসলাম, ভবতোশ বিশ্বাস, আব্দুল গফুর,মোজাম্মেল হক, সন্তোষ শীর্ষ, মুহাম্মদ আবু তাহের, আব্দুর রাজ্জাক, তাছমিনা আক্তার, পারিয়েল সামিহা, রাবেয়া বেগম ,শফিকুল ইসলাম, অশোক কুমার চৌধুরী, আসাদুল ইসলাম প্রমুখ ।পরে বিভিন্ন গুণী শিল্পীদের অংশগ্রহণনে শহীদদের স্মরণে একুশের দেশাত্মবোধ গান পরিবেশন করা হয়।বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার ও অতিথিদের মধ্যে শুভেচ্ছা উপহার প্রদানের মধ্য দিয়ে কলেজের এই ঐতিহাসিক একুশে উদযাপনের সমাপ্তি হয়। 

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments