বাড়িআলোকিত টেকনাফপ্রার্থীর ওপর হামলা রোধে ইসির ব্যবস্থা নেওয়া উচিত : কাদের

প্রার্থীর ওপর হামলা রোধে ইসির ব্যবস্থা নেওয়া উচিত : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোনো প্রার্থীর ওপর যদি কোনো হামলা হয়ে থাকে বিষয়টি নির্বাচন কমিশনের গুরুত্বের সঙ্গে দেখা উচিত।

বুধবার (২২ জানুয়ারি) সকালে কক্সবাজার শহরের কলাতলির সুগন্ধা পয়েন্টে সম্প্রসারিত চার লেন সড়কের কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ঢাকা সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আওয়ালের ওপর হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে আইন প্রয়োগকারী সংস্থাগুলো যারা ব্যবস্থা নিতে পারে এখন তারা নির্বাচন কমিশনের অধীনে ন্যস্ত আছে। ঘটনার পুনরাবৃত্তি রোধে নির্বাচন কমিশন এখানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারে।

তিনি বলেন, বিএনপি এখন একটা নালিশ নির্ভর দল হয়ে গেছে। আন্দোলন নির্বাচন কোথাও তাদের সাফল্য নেই। তারা নালিশ নির্ভর রাজনীতি করছে। বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে এবং নালিশ করছে। নির্বাচন আন্দোলনে ব্যর্থ হয়ে এখন তাদের নালিশ করা ছাড়া তাদের আর রাজনৈতিক পুঁজি নেই।

এ সময় স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, মহিলা সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মজিবুর রহমানসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (২১ জানুয়ারি) রাজধানীর গাবতলীতে ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের নির্বাচনি প্রচারণার সময় হামলা হয়েছে। হামলায় তাবিথসহ ২০ জন আহত হয়েছে বলে দলটির পক্ষ থেকে দাবি করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতির পাশাপাশি নির্বাচনি প্রচারণায় দমে না থাকার ঘোষণা দিয়েছেন তাবিথ আউয়াল।

অন্যদিকে এ হামলা নিজেদের মধ্যে সংঘর্ষ বলে আখ্যা দিয়েছেন প্রতিপক্ষ আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম। আর অভিযোগ পেলে খতিয়ে দেখার কথাও জানিয়েছে নির্বাচন কমিশন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments