বাড়িকক্সবাজারফুলছড়িতে বনকর্মীদের উপর হামলায় বিট কর্মকর্তাসহ আহত ৩

ফুলছড়িতে বনকর্মীদের উপর হামলায় বিট কর্মকর্তাসহ আহত ৩

কক্সবাজার প্রতিনিধি।।

কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জাধীন ফুলছড়ি বনবিটের সংরক্ষিত বনের ২০১৮-২০১৯ সনের দ্বিতীয় আর্বতের স্বল্পমেয়াদী বাগান এলাকায় টহলে গেলে সশস্ত্র দখলবাজ চক্র বনকর্মীদের উপর হামলা চালায়। এতে আহত হয়েছে বনবিট কর্মকর্তাসহ তিনজন বনকর্মী।

এসময় বনবিট কর্মকর্তা ফারুক আহমেদ বাবুলসহ স্টাফদের আধ ঘন্টা আবরোদ্ধ করে রাখেন বনভুমি দখলবাজ চক্র। ২ এপ্রিল বিকাল সাড়ে ৪টার দিকে এঘটনা ঘটেছে।

জানা গেছে, শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে ফুলছড়ি বনবিট কর্মকর্তা ফারুক আহমেদ বাবুল ও স্টাফদের সাথে নিয়ে ২০১৮-২০১৯ সনের দ্বিতীয় আর্বতের স্বল্পমেয়াদী বাগান এলাকায় টহলে যান। এসময় বনভুমি দখলবাজ উত্তর নাপিতখালী এলাকার ইউসুপ আলী (সাবেক মেম্বার) ছেলে নুরুল আবসার, মো. এহেচান, মোক্তার আহম্মদের ছেলে আবছার কামাল, ইউসুফ আলীর ছেলে মো.ইউনুচ প্রকাশ পুরা সহ ১০/১২ জন সশস্ত্র বনভূমির জবরদখলকারী তাদের উপর হামলা চালায়। এতে আহত হন বিট কর্মকর্তা ফারুক আহমেদ বাবুলসহ ৩ জন বনকর্মী।

আহত বিট কর্মকর্তা ফারুক বাবুল বলেন, টহলে গেলেই বনভুমি জবরদখলকারী কর্মীদেরকে অবরুদ্ধ করে রাখে, অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং শারীরিক ভাবে আহত করেন।

তিনি আরও জানান, উক্ত স্বল্পমেয়াদী বাগান এলাকায় আর কোনদিন না যাওয়ার জন্য হুমকি দেয়া হয়। সেখানে টহলে গেলে প্রাণনাশের হুমকি সহ নারী নির্যাতনের মামলা দিয়ে হয়রানী করার হুমকি দেয়া হয়। এছাড়াও ঘটনাটির ব্যাপারে এবং জবরদখলের ব্যাপারে কোন মামলা করলে এবং সাংবাদিকদের বিষয়টি জানালে তাহলে প্রাণে মেরে ফেলবে বলে হুমকি দেয়। ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তার মো. মাজহারুল ইসলাম বলেন, ঘটনার ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments