বাড়িকক্সবাজারবঙ্গোপসাগরে ফিশিং বোট থেকে ১৩ জেলে উদ্ধার

বঙ্গোপসাগরে ফিশিং বোট থেকে ১৩ জেলে উদ্ধার

শাহ্‌ মুহাম্মদ রুবেল

বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন কক্সবাজার কর্তৃক বঙ্গোপসাগর থেকে ইঞ্জিন বিকল হয়ে যাওয়া এফ বি মা মনি নামের একটি ফিশিং বোট থেকে ১৩ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৪ আগস্ট) সকালে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সোমবার সকালে উক্ত ফিশিং বোটটি কক্সবাজারের ৬ নম্বর ঘাট হতে ১৩ জন জেলে নিয়ে সমুদ্রে মাছ ধরার উদ্দেশ্যে ছেড়ে যায়। আনুমানিক সকাল ৮টা ৩০ মিনিটে বোটটির ইঞ্জিন বিকল হয়ে সমুদ্রে ভাসতে থাকে। এক পর্যায়ে বোটটি ভাসতে ভাসতে গভীরে সমুদ্রে যাওয়ার পথে বোটে থাকা মাঝিরা ঘটনাটি বিসিজি স্টেশন কক্সবাজারকে অবগত করে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে বিসিজি স্টেশন কক্সবাজার দ্রুততার সহিত ঘটনাস্থলে পৌঁছায় এবং ফিশিং বোটটিসহ ১৩ জন জেলেকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত জেলেদের বিসিজি স্টেশন কক্সবাজারে নিয়ে আসা হয় এবং প্রাথমিক চিকিৎসা ও খাবার সরবরাহ করা হয়। পরবর্তীতে উদ্ধারকৃত জেলেদের তাদের পরিবারের নিকট এবং ফিশিং বোটটি মালিকপক্ষের নিকট হস্তাস্তর করা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বন দস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ উপকূলীয় এলকায় যে কোন ধরনের উদ্ধারকার্যে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments