বাড়িআলোকিত টেকনাফবন্দুক যুদ্ধে নিহত নুর হাফেজের সহযোগী মো.আলম আটকের খবরে এলাকায় খুশির আমেজ

বন্দুক যুদ্ধে নিহত নুর হাফেজের সহযোগী মো.আলম আটকের খবরে এলাকায় খুশির আমেজ

আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুক যুদ্ধে নিহত ইয়াবা গডফাদার রোহিঙ্গা নুর হাফেজের ঘনিষ্ট সহযোগী ও ইয়াবা বন্দুক যুদ্ধসহ অন্তত ১৫ মামলার আসামী মো. আলম বাবুল আটকের খবরে এলাকায় এলাকাবাসীর মাঝে খুশির আমেজ সৃষ্টি হয়েছে।

গত ৪ দিন আগে কক্সবাজার শহর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তিনি আটক হন বলে তার পারিবারিক সুত্রের দাবী। তবে আইনশৃঙ্খলা বাহিনীর কোন সুত্র খবরটি নিশ্চিত করেনি।

ইয়াবা কারবারি মো. আলম বাবুল কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের পশ্চিম সাতঘরিয়া পাড়ার মীর আহম্মদের ছেলে।
নিজেদের আলিশান বাড়িতে ইয়াবার গোডাউন গড়ে তুলেছিল মো. আলম বাবুল, তার ভাই জাফর আলম জানু, হাফেজ জাহাঙ্গীর ও বদিউল আলম সিকদার।

এর আগে অস্ত্রসহ গ্রেফতার হন তার ভাই জাফর আলম জানু। হাফেজ জাহাঙ্গীর এসব কিছুর নিয়ন্ত্রণ হলেও আটক হয়নি একবারও। অপর ভাই বদিউল আলম সিকদার কক্সবাজার ইয়াবাসহ আটক হয়েছিল। তবে ভাইয়েরা জামিনে বেরিয়েও এসেছে।

পারিবারিক ব্যবসা ইয়াবা, সব ভাইয়েরা কোটিপতি এখন। নিজেদের আলীশান বাড়ি থেকেই রাজধানী ঢাকাসহ বিভিন্ন এলাকাতে পাঠানো হতো মরণনেশা ইয়াবা। খুচরা নয়, তারা পাইকারি বিক্রি করত। ওই ৪ ভাই সহ নিকটাত্মীয় পরিবারের সব সদস্যই ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত। ‘ইয়াবা গডফাদার হিসেবেই পরিচিত বাবুল। বন্দুক যুদ্ধে নিহত শীর্ষ ইয়াবা গড ফাদার ও রোহিঙ্গা ডাকাত নুর হাফেজ এর সব সাম্রাজ্যের অধিপতি এখন এই বাবুল।

মাত্র দেড় থেকে দুই বছরে এই অবৈধ ব্যবসা করে তারা কোটি কোটি টাকার মালিক হয়েছে। তারা ইয়াবা ব্যবসা করেন। এদের সম্পদ আছে অস্বাভাবিক। এই সম্পদ অর্জনের উৎস নিয়ে জনমনে প্রশ্ন। এই অভিযানেও তাদের ইয়াবা ব্যবসা থেমে নেই।

অনুসন্ধানে জানা যায়, টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজার পশ্চিম সাতঘরিয়াপাড়ার মোহাম্মদ আলম বাবুল হোয়াইক্যং নয়াবাজার স্টেশন রড সিমেন্টের দোকান দিয়েছে। সেই দোকানে আছে ২০ লাখ টাকার মালামাল। গ্রীলের দোকান সহ ৪টি দোকানের মুল্য ৫০ লাখ টাকা। ইয়াবা কারবারী নুর হাফেজের সহযোগী ও পাটনার বাবুল নয়াবাজারের পুর্ব পাশে মার্কেট, জমি সহ কয়েক কোটি টাকার মালিক। কয়েক বছর আগেও ছিল দিনমুজুর। ইয়াবা কারবারি করে কয়েক কোটি টাকার মালিক। ইয়াবা ব্যবসার ভাই ভাই গ্রুপের প্রধান হচ্ছে মো. আলম বাবুল।

স্থানীয় সুত্রে জানা যায়, পূর্ব সাত ঘরিয়াপাড়া পূর্বপাড়ার মুখে লবণের গুদাম ও মার্কেট রয়েছে তার। মাকেটে দোকান রয়েছে ১০টি। এই দোকানগুলোর দাম ৫০ লাখ টাকা। নামে বেনামে জমি ক্রয় করেছে প্রায় ৩ একর। পূর্ব ও পশ্চিম সাতঘরিয়াপাড়ায় হচ্ছে জমিগুলোর অবস্থান। সব মিলিয়ে যার আনুমানিক মূল্য কয়েক কোটি টাকার মালিক এই ইয়াবা গডফাদার। এ ছাড়া ইয়াবা বহনের জন্য রয়েছে কয়েকটি গাড়িও।

কীভাবে তারা ইয়াবা ব্যবসায় নেমেছে, কোথা থেকে ইয়াবা আসে, কোথায় কাদের কাছে বিক্রি করে সেসব বিষয়ে তারা অবগত। ইয়াবা ব্যবসা করেই এদের সম্পদ অর্জন, এই সম্পদ অর্জনের উৎস নিয়ে জনমনে সৃষ্টি হয়েছে নানান প্রশ্ন।
গত দেড় বছর আগেও যার পেশা ছিলো চাষাবাদ, দিনমজুর। গত দেড়। দুই বছরের ব্যবধানে মো. আলম বাবুল হয়ে গেলেন কয়েক কোটি টাকার মালিক। আলাদিনের চেরাগ পাওয়া মতো অবস্থার সৃষ্টি হয়েছে। তার সাথে মাছ ব্যবসায়ি আবদুল মজিদও এখন কয়েক কোটি টাকার মালিক। তাদের অস্বাভাবিক সম্পদ দেখে স্থানীয় মানুষও হতবাক।

নগদ টাকা আছে অন্তত কোটি টাকার মালিক সুচতুর এই মো. আলম বাবুল।
এই বাবুলের ইয়াবা আটক করতে গিয়ে ২০১৫ সালের ১৫ জুন পুলিশের হাতে অবৈধ অস্ত্র সহ ধরা পড়েছিল তার বড় ভাই জাফর আলম প্রকাশ জানু। এঘটনায় থানায় মামলাও হয়। তার অপর ভাই বদিউল আলম সিকদার এখন অবস্থান করে ঢাকায়। কক্সবাজার থেকে ইয়াবার চালান মুলত যেতো বদিউল আলম সিকদারের কাছে। অপর ভাই জাহাঙ্গীর আলম বিভিন্ন স্থানে পৌছে দিতেন বলে প্রকাশ।

বাবুলের ভাই বদিউল আলম সিকদার কক্সবাজার জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক থাকাকালিন ২০১৫ সালের ৪ মার্চ বিপুল পরিমাণ ইয়াবা সহ আটক করা হয়। এসময় তার সহযোগী রামু গর্জনিয়ার জাহাজপাড়া এলাকার মৃত বশর করিমের ছেলে আবদুল হাকিমকে আটক করে। মো, আলম বাবুলের বিরুদ্ধে ইয়াবা, অস্ত্র, বন্দুক যুদ্ধসহ অন্তত ১৫ টি মামলা রয়েছে টেকনাফ থানায়।
জানাগেছে, বিভিন্ন সময় তাদের লোকজন ঢাকাসহ বিভিন্ন স্থানে ধরা পড়ে। তবে, তাদেও ইয়াবা বহনকারী ধরা পড়লেই তাদের প্রতিপক্ষ লোকজনের নাম স্বীকার করে বেকায়দায় ফেলে দেন। এলাকায় এধরনের নজির অহরহ রয়েছে।

এই মো. আলম ও আবদুল মজিদেও জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ বিপুল পরিমাণ সম্পদ গত কয়েক বছরে অর্জন করেছে। এরা যতো সম্পদ অর্জন করেছেন তা তাদের আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। সুষ্ঠু অনুসন্ধানের মাধ্যমে তাদের স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব নেওয়া প্রয়োজন।

এদিকে, পুলিশী গ্রেফতার এড়াতে এলাকা থেকে গা ঢাকা দিয়ে কক্সবাজার শহরে আত্মগোপনে ছিল।

মো.আলম বাবুলের ভাই হাফেজ জাহাঙ্গীর আলম সহ অনেকেই জানান, তার ভাই বাবুল গত ৪ দিন আগে কক্সবাজার শহর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হন। তবে কারা তার ভাইকে আটক করেছে, সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানাতে পারেনি।

ইয়াবা গড ফাদার ও রোহিঙ্গা ডাকাত নুর হাফেজ সম্প্রতি আইনশৃঙ্খলা বাহিনীর সাথে বন্দুক যুদ্ধে নিহত হন। নুর হাফের হাত ধরে উঠে আসা এই বাবুলই হাল ধরেন নুর হাফের সব অবৈধ ব্যবসার।
দেড় / দুই বছরে ‘অস্বাভাবিক’ সম্পদ অর্জন করা এই ইয়াবা ব্যবসায়ি বাবুল আটকের খবরে পুরো সাতঘরিয়াপাড়ায় বিরাজ করছে খুশির আমেজ। তার অবৈধ সম্পদ বায়েজাপ্ত, ইয়াবা ও অবৈধ অস্ত্রের ভান্ডার উদ্ধারের দাবী এলাকাবাসীর।
অবশ্য মো. আলম বাবুল আটকের খবরটি আইনশৃঙ্খলা বাহিনীর কোন সুত্র নিশ্চিত করতে পারেনি।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments