বাড়িসারাদেশবাগেরহাট মেরিন ইনস্টিটিউট অধ্যক্ষকে স্ট্যান্ড রিলিজ

বাগেরহাট মেরিন ইনস্টিটিউট অধ্যক্ষকে স্ট্যান্ড রিলিজ

শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের মুখে বাগেরহাটে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার মধ্যে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. সিরাজুল ইসলামকে বাগেরহাট থেকে স্ট্যান্ড রিলিজ করে সিরাজগঞ্জে বদলি করা হয়েছে।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব শোভা শাহনাজ স্বাক্ষরিত চিঠিতে শুক্রবার তথ্য জানা গেছে। সিরাজগঞ্জ আইএমটি থেকে মো. জিয়াউল হককে বাগেরহাট আইএমটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে বদলি করা হয়েছে।
বাগেরহাট আইএমটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. সিরাজুল ইসলামের বিরুদ্ধে দুর্নীতির ১৭ দফা সুনির্দিষ্ট অভিযোগ এনে গত ১০ ফেব্রুয়ারি সকাল থেকে আইএমটির ক্ষুব্ধ শিক্ষার্থীরা ক্যাম্পাসে তালা ঝুলিয়ে দিয়ে আন্দোলন শুরু করে। ৫দিন ধরে চলা শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনে শিক্ষকরাও যোগদেন।
এ অবস্থায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় গত ১৫ ফেব্রুয়ারি বাগেরহাট আইএমটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে দুপুর ২টার মধ্যে সকল শিক্ষার্থীদের ছাত্রাবাস ত্যাগের নির্দেশ দেয়। শিক্ষার্থীরা হলত্যাগ করে বাগেরহাট শহরে অবস্থান নিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সিরাজুল ইসলামকে অপসারণ ও দুর্নীতির বিচার দাবি শান্তিপূর্ণভাবে লাগাতার আন্দোলন চালিয়ে যেতে থাকে। এখনও বাগেরহাট আইএমটি বন্ধ রয়েছে।
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments