বাড়িআলোকিত টেকনাফবাহারছড়া দরিদ্র তহবিলে অনুদানে সমালোচনার জবাব দিলেন আবদূর রহমান বদি

বাহারছড়া দরিদ্র তহবিলে অনুদানে সমালোচনার জবাব দিলেন আবদূর রহমান বদি

শাহ্ মুহাম্মদ রুবেল, কক্সবাজার।

সরকারের পাশাপাশি করোনা মোকাবিলায় ব্যক্তিগত বা সংগঠনের উদ্যোগে ত্রাণ তহবিল গুলোতে সাধ্যমতো সাহায্য করছেন, তখন এমন কঠিন পরিস্থিতিতে সাবেক সংসদ আবদূর রহমান বদি চুপ কেন? যিনি কিনা যে কোনও কাজে সহায়তার হাত বাড়িয়ে দেন,তিনি কি তবে এবার সামাজিক দায়িত্ব থেকেও মুখ ফিরিয়েছেন? এমন অজস্র বাঁকা কথা শুনতে হয়েছে তাঁকে। তবে করোনা মোকাবিলায় আবদূর রহমান বদি কিন্তু একাধিক ত্রাণ তহবিলে টাকা দিয়েছেন।

জেলাজুড়ে প্রায় সিংহভাগ ব্যক্তি বা সংগঠন যখন ত্রাণ তহবিলে সাহায্যের ফিরিস্তি দিয়েছেন সোশ্যাল মিডিয়াজুড়ে। এই মানুষটি নিঃশব্দেই সাহায্য করে গিয়েছেন। কোনওরকম প্রচার ছাড়াই। আত্মপ্রচারের ক্ষেত্রে আবদূর রহমান বদি খানিক স্পটলাইটের অন্তরালে থাকাই পছন্দ করেন। এবারেও তার অন্যথা হল না।
করোনা মোকাবিলায় দেশজুড়ে যখন ত্রাণ তহবিল কিংবা দুঃস্থ মানুষদের আর্থিক অনুদান দিয়ে প্রচারের আলোয় ঝলমল করে উঠেছেন। আবদূর রহমান বদি ও কিন্তু সেই তালিকা থেকে বাদ যাননি। তিনিও তাঁর সাধ্যমতো সাহায্য করেছেন টেকনাফের দিন আনি দিন খাই মানুষগুলিকে।

শুধু তাই নয়, লক্ষধিক অসহায় পরিবারের দিকেও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন আবদূর রহমান বদি। একেবারে নিঃশব্দে। সবার আড়ালেই। তবে ত্রাণ তহবিলে নিজের দান খয়রাতি নিয়ে তিনি চুপ থাকলেও তাঁর এমন সাহায্যের কথা প্রকাশ্যে এনেছেন তরুণ উদ্যোক্তা আজিজ উল্লাহ। তিনি জানিয়েছেন যে করোনা মোকাবিলায় আবদূর রহমান বদি একাধিকভাবে মানুষের পাশে দাঁড়ালেও তিনি এতদিন চুপই ছিলেন। তবে কোথায় কত টাকা দিয়েছেন, সেসব জানা যায়নি।

আজিজ উল্লাহ আরও জানিয়েছেন, বিভিন্ন বিশ্ববিদ্যালয়,মেডিকেল কলেজ ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন কলেজে পড়ুয়া একদল তরুণ ছাত্র আর্তমানবতার সেবায় দাড়াঁনোর জন্য একটি তহবিল গঠন করে। এরকম কার্মক্রম দৃষ্টিগোচর হলে উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য গরীব ও অসহায় মানুষের দুঃসময়ের বন্ধু খ্যাত আব্দুর রহমান বদি ব্যক্তিগতভাবে এক ১লাখ ১০ হাজার টাকা দরিদ্র তহবিলে সহায়তা দেওয়ার ঘোষণা করেন।

স্বাভাবিকবশতই আত্মপ্রচার বিমুখ এই নেতার নিঃশব্দ সাহায্যের কথা প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই জেলাজুড়ে ধন্য ধন্য করছেন সকলেই।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments