বাড়িআলোকিত টেকনাফবিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’দুই রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত,ইয়াবা ও কিরিচ উদ্ধার

বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’দুই রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত,ইয়াবা ও কিরিচ উদ্ধার

স্টাফ রিপোর্টার, টেকনাফঃ-

উখিয়া ও টেকনাফ উপজেলা সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবির) সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা মাদকব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা ও তিনটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়।২২ এপ্রিল সোমবার সকালে ৬ টায় উখিয়া ও টেকনাফ সীমান্তের কেরুনতলী মৃত আবুল কাশেমের বাঁশবাগানে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন, উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের থাইংখালী এলাকার ১৩ নং রোহিঙ্গা শিবিরের শামসুল আলমের ছেলে সাইফুল ইসলাম (২১) ও ১৯ নং রোহিঙ্গা শিবিরের নবী হোসেনের ছেলে ফারুক হোসেন (২৫)। তারা মিয়নামরে সৃষ্ট সহিংসতার পরে এপারে পালিয়ে এসেছিলেন।
টেকনাফ হোয়াইক্যং পুলিশ ফাঁড়ীর ইনচার্জ এসআই দীপংকর কর্মকার বলেন, উখিয়া উপজেলার পালংখালী বিজিবির সাথে ওই এলাকায় মাদক ব্যাবসায়ীর সঙ্গে বন্দুকযুদ্ধে ওই দুই রোহিঙ্গা নিহত হয়। এমন সংবাদটি বিজিবি জানালে তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ দুইজনের মরদেহ ও সেই সাথে ধারালো কিরিচ সহ২০হাজার ইয়াবা উদ্ধার করা হয়। গুলিবিদ্ধদের টেকনাফ  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন। তাদের

 অনেক খুজাঁখুজির পরে তাদের নাম ঠিকানা পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে।

কক্সবাজার ৩৪ব্যাটলিয়ানের অধিনায়ক লেঃ কর্নেল আলী হায়দার বলেন,‘সোমবার ভোরে পালংখালী সীমান্তে বিজিবির একটি টহল দলকে দেখতে পেয়ে মাদক ব্যবসায়ীরা অতর্কিত গুলি ছুঁড়তে থাকে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে কয়েকজন মাদক ব্যবসায়ী পালিয়ে গেলেও ঘটনাস্থলে ২ জনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এসময় তল্লাশি চালিয়ে ২০ হাজার ইয়াবা এবং ২টি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। গুলিবিদ্ধ ২ জনকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।’
তিনি বলেন, নিহত দুই জনই মাদক ব্যবসায়ী এবং উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। তারা উখিয়া ও টেকনাফের বিভিন্ন সীমান্ত পয়েন্ট দিয়ে মাদকপাচারে জড়িত ছিল। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
RELATED ARTICLES

Most Popular

Recent Comments