বাড়িআলোকিত টেকনাফবিশ্বের সবচেয়ে লম্বা মানুষ কক্সবাজারের জিন্নাত আলী আর নেই

বিশ্বের সবচেয়ে লম্বা মানুষ কক্সবাজারের জিন্নাত আলী আর নেই

আলোকিত টেকনাফ রিপোর্টঃ-

বিশ্বের সবচেয়ে লম্বা মানুষ, কক্সবাজারের রামু উৃপজেলার বাসিন্দা জিন্নাত আলী আর নেই। মঙ্গলবার ভোররাত (২৮ এপ্রিল) চট্টগ্রাম মেডিকেল কলেজের হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি (ইন্না লিল্লাহি …. রাজিউন)।

বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় ভাই মোহাম্মদ ইলিয়াস। ৮ ফুট ৬ ইঞ্চি উচ্চতার ২২ বছর বয়সী জিন্নাত আলী রামুর গর্জনিয়া ইউনিয়নের বড়বিল এলাকার আমির হামজার মেঝো ছেলে।
তার বড় ভাই ইলিয়াছ জানান, মাথায় টিউমারজনিত সমস্যা নিয়ে কক্সবাজার সদর হাসপাতালে কয়েকদিন চিকিৎসা নেয়ার পর উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজের হাসপাতালে পাঠানো হয় তার ভাইকে। রোববার (২৬ এপ্রিল) এই হাসপাতালে প্রথমে তাকে নিউরোলজি বিভাগে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা নিরীক্ষা শেষে সোমবার নিউরোসার্জারি বিভাগে স্থানান্তর করা হয়। তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়।ইলিয়াস জানান, দীর্ঘদিন ডায়েবেটিসসহ নানা জটিল রোগে ভোগছিলেন পৃথিবীর সবচেয়ে এই লম্বা মানব জিন্নাত আলী।
২০১৮ সালে অক্টোবর মাসে জিন্নাত আলীকে চিকিৎসার জন্য রাজধানী ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়। ওই সময়েই জিন্নাতের মস্তিষ্কে টিউমার রয়েছে জানান চিকিৎসকরা। জিন্নাত আলীকে চিকিৎসা সেবায় সাংসদ সাইমুম সরওয়ার কমলের পাশাপাশি সারাক্ষণ খোঁজখবর এবং সহায়তা করেছেন রামুর ইউএনও প্রণয় চাকমা।
ইলিয়াছ আলীর মতে, তার (ইউএনও) ঋণ কখনও সুদ করার মতো নয়। যখন যা চেয়েছি তা দিয়েছেন তিনি। সর্বশেষ ওষুধ শেষ হয়ে যাওয়ায় তার সাথে যোগাযোগ করলে তিনি টাকা পাঠান।
ইলিয়াস বলেন, ‘জিন্নাত আলীর মৃতদেহ এখনো চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে। মৃতদেহ এম্ব্যুালেন্স যোগে তার নিজ বাড়ি রামুতে আনার মতো হাতে টাকা নেই। কি করবেন শুধু আল্লাহ তায়ালা জানেন।’
যদিও সাংসদ সাইমুম সরওয়ার কমল ও ইউএনওকে বিষয়টি জানানো হচ্ছে বলে জানান তিনি।
কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের আমির হামজার ছেলে জিন্নাত আলী। ১৯৯৬ সালে জন্মগ্রহণ করেন। তিনি পরিবারের দ্বিতীয় সন্তান। পরিবারে ৩ ভাই, ১ বোন ও মা-বাবা মিলে সংসার তাদের।
১১ বছর বয়স থেকে জিন্নাত আলীর শরীরের উচ্চতা অস্বাভাবিকভাবে বাড়তে থাকে। বর্তমানে পৃথিবীর সবচেয়ে লম্বা মানুষ তিনি। জিন্নাত আলীর উচ্চতা ৮ ফুট ৬ ইঞ্চি।
প্রসঙ্গত, ২০১৮ সালের অক্টোবরে রাজধানী ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেন জিন্নাত আলী। এরপর তাকে সবাই চিনতে থাকে।
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments