বাড়িকক্সবাজারভয়ংকর প্রতারক এন আলম এবার সাইবার ট্রাইব্যুনাল আদালতের সাথেও প্রতারণা!

ভয়ংকর প্রতারক এন আলম এবার সাইবার ট্রাইব্যুনাল আদালতের সাথেও প্রতারণা!

ওমর ফারুক সোহাগ।।

কখনো মানুষের সাথে, কখনো ভুমি অফিস অথবা ব্যক্তি প্রতিষ্টানের সাথে জালিয়াতি আর প্রতারণা করে এবার সাইবার ট্রাইব্যুনাল আদালতের সাথে প্রতারণা আর তথ্য গোপন করে বিদ্বেষ ও মানহানিমুলক সংবাদ প্রচারের অভিযোগ উঠেছে রামু চাকমারকুল এলাকার ইয়াবা ব্যবসায়ীদের পৃষপোষকতাকারী নুরুল আলম প্রকাশ এন আলম প্রকাশ কেরোসিন আলমসহ তার সহাযোগী চক্রের বিরুদ্ধে।
সুত্র মতে, বহু অপকর্মের হুতা, ভুঁয়া খতিয়ান দিয়ে জমি দখল, ইট ভাটা দখল, চেক প্রতারণা করেছে ভিন্ন ভিন্ন নামে।

জালিয়াতি খতিয়া নিয়ে কক্সবাজারের কলাতলি বাইপাস সড়কের পাশে স্বাধীন ট্রাভেলস নাম দিয়ে অন্যের জমি দখলের অভিযোগে এন আলমের বিরুদ্ধে তথ্য সমৃদ্ধ সংবাদ প্রকাশ করায় তিনি ক্ষুদ্ধ হয়ে সাংবাদিকসহ ৫ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনাল (বাংলাদেশ) ঢাকা আদালতে মামলা শিরোনামে অনলাইন নিউজ পোর্টাল ভয়েচ ওয়াল্ড২৪ ডটকম, কক্সবাজার সংবাদ ও সকালের কক্সবাজার পত্রিকায় বিদ্বেষ, প্রতারণা, হয়রানী ও মানহানী মুলক একটি ভুয়া সংবাদ প্রচারন করান।

একই সংবাদগুলো প্রতারক নুরুল আলমের সাথে যোগদেন কিছু সুবিধা ভোগী সংবাদ কর্মী ও স্থানীয় কিছু প্রতারক ব্যক্তি ওই সব ভুঁয়া নিউজ সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারও করেছেন।আদালত সুত্রে জানা গেছে, সাইবার ট্রাইব্যুনাল আদালতে একটি দরখাস্ত ওই প্রতারক নুরুল আলম গত ১৯ আগষ্ট দাখিল করলেও আদালত উক্ত দরখাস্তের কোন গ্রাউন্ড না পেয়ে ওইদিনই খারিজ করে দেন। কিন্ত প্রতারক আলম তার সহযোগী কিছু সংবাদ কর্মীদের আর্থিক সুবিধা দিয়ে “৫ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে এন আলমের মামলা” শিরোনামে প্রতারণা ও বিদ্বেষ মুলক ভুয়া সংবাদ প্রচার করিয়ে কৌশলে ফায়দা হাসিলের চেস্টা চালান।

সাইবার ট্রাইব্যুনাল আদালতের আদেশের তথ্য গোপন করে দুই সাংবাদিকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেছে বলে বিভিন্ন অনলাইন, দৈনিক পত্রিকা প্রকাশ করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারকারীসহ ওই প্রতারক চক্রের বিরুদ্ধেও সাইবার আদালতে মামলার প্রস্তুতি নিচ্ছেন সামাজিক ভাবে ক্ষতিগ্রস্ত সাংবাদিক শাহজাহান চৌধুরী শাহীনসহ অন্যান্য ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা।অভিযোগে আরো জানা যায়,
পুরো নাম নুরুল আলম। রামু উপজেলার পশ্চিম চাকমারকুল এলাকার নুর আহম্মদ সিকদারের ছেলে।

এন আলম হিসেবে পরিচয় দিয়ে থাকলেও কখনো এসএম নুরুল আলম কখনো এইচ এম নুরুল আলম, কখনো এন আলম হিসেবে পরিচয় বহন করেন। তার নাম নিয়েও রয়েছে অভিন্ন প্রতারণা।তবে তাকে সবাই পাম্প আলম প্রকাশ কেরোসিন আলম নামে চিনেন।
পড়ালেখায় মাধ্যমিকের গন্ডি পার করতে পারেনি। কিন্তু তার আসল নাম জাতীয় পরিচয় পত্রে এইচ এম নুরুল আলম লেখা। জাতীয় পরিচয়পত্র নাম্বার হলো ২২১৬৬১৩৬৯০৩৭৭। কিন্তু বর্তমানে সে এসএম নুরুল আলম নামে অা‌রেক‌টি জাতীয় পরিচয়পত্র ঢাকা খিলগাঁও থানার বনশ্রী এলাকার ঠিকানায় ব্যবহার করছে। জাতীয় পরিচয়পত্রে স্থায়ী ও বর্তমান ঠিকানা দেয়া হয় রামু পশ্চিম চাকমারকুল। তার গ্রামের বাড়ি রামু চাকমারকুল কলঘর হলেও কখনো পশ্চিম চাকমারকুল, কক্সবাজার পৌরসভার দিলমহল মধ্যমবাহারছড়া, কখনো ঢাকা খিলগাঁও বনশ্রী আবাসিক এলাকা, কখনো চট্টগ্রামের হালিশহর এলাকার ঠিকানা ব্যবহার করেছে আসছে।
কক্সবাজারের রামু উপজেলার উত্তর চাকমারকুলের এক নিম্নবিত্ত পরিবারের সন্তান হয়েও প্রতারণা বাটপারি আর ইয়াবা ব্যবসায় পৃষ্ঠপোষকতা দিয়ে আজ অন্তত দুই শত কোটি টাকার সহায় সম্পদের মালিক।

অভিযোগে আরো জানা যায়,কক্সবাজার সদর ভুমি অফিসে কথিত ঝিলংজা মৌজা সৃজিত একটি ভুঁয়া খতিয়ানকে (বিএস খতিয়ান নং-১১৩৩৪) পুঁজি করে সদরের ঝিলংজা মৌজার কলাতলি বাইপাস সড়কের দক্ষিণ পাশে (চট্টগ্রাম -কক্সবাজার মহাসড়কে লাগোয়া) প্রায় ৫ কোটি টাকা মুল্যের জমি স্বাধীন ট্রাভেলসের নামে সাইন বোর্ডও লাগিয়ে দখলের চেস্টার ঘটনায় বিরাজ করছে আতংক। এই স্বাধীন ট্রাভেলসটি জয়েন্ট স্টক কোন্পানীর নিবন্ধন রয়েছে কি না, তা নিয়েও যতেষ্ট সন্দেহ রয়েছে। ভুমি অফিসে এধরনে কোন খতিয়ানের অস্থিত্ব না পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব বরাবর নামজারী আপিল ৪৭০/২০১৪, ১১৭৪ নং স্বারক মুলে একটি তদন্ত প্রতিবেদনও দিয়েছে সহকারী কমিশনার (ভুমি) সদর। ওই প্রতিবেদনে সহকারী কমিশনার ও নাজিরের দস্তখত নেই, মুল নামজারির নথিও পাওয়া যায়নি।

শুধু জালিয়তি এখানেই শেষ নয়,রামু কলঘর (চাকমারকুল) এলাকায় এন আলম ফিলিং স্টেশনের জমি উত্তরা ব্যাংকে বন্ধক দিয়ে প্রায় ৫ কোটি টাকা সিসি লোন নেন। কিন্তু সেই জমিও বিক্রির জন্য ব্যাংকের অজান্তে প্রতারণার আশ্রয় নিয়ে চট্টগ্রামের মো. শাহজাহান নামের এক ব্যক্তির সাথে রেজি: বায়নাও করেছে। এন আলম ফিলিং স্টেশনের পাশ্ববর্তী স্থানীয় প্রবাসী জালাল নামের একজন ব্যক্তিকে স্বাধীন ট্রাভেলস পরিবহণের শেয়ার হোল্ডার নেয়া হয়। প্রবাসী জালাল গত দেড় মাস আগে করোনাকালিন মারা যান। তার জানাজা চাকমারকুল মাদ্রাসায় মাঠে অনুষ্ঠিত হওয়ার ঘোষণা দিয়ে জানাজা হয় এন আলম ফিলিং স্টেশনে। কিন্ত তিনি মারা যাওয়ায় তার কয়েক কোটি টাকা বিনিয়োগ নিয়েও প্রবাসী পরিবার উদ্বিগ্ন। এন আলমের বিরুদ্ধে ইয়াবা কানেকন্টেটের অভিযোগও রয়েছে এলাকাবাসীর অভিযোগ, বিভিন্ন পরিবহনের চালক, হেলফার ও আত্বীয় স্বজনের সমন্বয়ে জনশ্রুতিতে রয়েছে ১৫/২০ জনের ইয়াবা সিন্ডিকেট রয়েছে তার। এলাকাবাসী লরি ও পরিবহন যোগে ইয়াবা পাচারের অভিযোগও তুলেছে কেরোসিন আলমের বিরুদ্ধে।

একটি সুত্র জানান, এন আলম তার ভগ্নিপতিকে (বোন আসমা আক্তারের স্বামী) দিয়ে (কক্সবাজার সদরের চান্দের পাড়ার ইউছুপ আলী) দিয়ে ইয়াবা চালান করছিলেন। তার ইয়াবা চালান নিয়ে ভগ্নিপতি ইউছুপ আলী আটক হয়ে গত দেড় বছর যাবত জেলে রয়েছে।
এন আলমের আরো বেশ কিছু জালিয়তি ও প্রতারণার প্রমাণ পাওয়া গেছে।

কক্সবাজার পৌরসভার উত্তর রুমালিয়ারছড়ার বাসিন্দা মরহুম আমান উল্লাহ চৌধুরীর স্ত্রী নুরমহল বেগম চৌধুরীরানী প্রাপ্ত ঝিলংজা মৌজার বিএস ১০৫ নং খতিয়ানের অংশ অনুযায়ী প্রাপ্ত মাত্র তিন শতক জমি হলেও একাধিক ব্যক্তিকে ভিন্ন ভিন্ন দলিলে প্রায় সাড়ে ৩৯ শতক জমি বিক্রির ঘটনা নিয়েও উঠে এসেছে ভয়াল জালিয়াতির তথ্য।

জানা গেছে, চট্টগ্রামের বন্দর থানাধীন দক্ষিন হালিশহর উত্তর শাহপাড়ার সেলিম রেজা, মোহাম্মদ শাহজাহান ও মোহাম্মদ আকতার মিয়া (সর্বপিতা-আহম্মদ শরীফ সওদাগর) নুরমহল চৌধুরীরানী হতে দীর্ঘ ২ বছর পর গত ৩/৮/২০০৪ ইং রেজিঃ দলিল নং ২৩৭৬ মুলে সেলিম রেজাগংকে আবারও ১৯.৬৬ শতক জমি বিক্রি করেন। কিন্তু তারা নামজারী খতিয়ান করতে পারেনি। নুরুল আলমসহ জাল জালিয়াতি চক্রের সদস্যরা একে অপরের সাথে যোগসাজশ করে আমোক্তার নামা নিয়ে স্বাধীন ট্রাভেলস লি: এর নামে অন্যের জমিতে সাইনবোর্ডও টাঙানো নিয়ে উত্তেজনা চলছে।

এছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক আইসিটি ও শিক্ষা কক্সবাজার আদালতে নামজারী আপিল মামলা নং ৫৪/২০ ( বাদী- এড. নুরুল হক) ও মামলা নং-৬৯/২০ (বাদী-সাইফুল ইসলাম চৌধুরী,নুরমহল চৌধুরীরানীর ছেলে ) মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ভুয়া খতিয়ানের কার্যক্রমও স্থগিত করেন। কক্সবাজার কলাতলি আর্দশ গ্রাম এলাকার সিরাজ আহম্মদের ছেলে বেলায়েত হোসেন বাদী হয়ে ভুয়া খতিয়ানে আমোক্তার নামা দাতা সেলিম রেজা গং এর বিরুদ্ধে যুগ্ম জেলা জজ ১ম আদালত কক্সবাজার অপর ৩৮১/২০১৯ নং মামলা দায়ের করেন। মামলাটিও বিচারাধীন। ২০১৯ সালে দেওয়ানী মামলা ও ২০১৪ সালে নামজারী আপিল মামলা চলছে।
জালিয়াতির মাধ্যমে সৃজিত খতিয়ানের ব্যাপারে আমান উল্লাহ চৌধুরীর ছেলে দিদারুল আজম চৌধুরী ( নুর মহল চৌধুরীরানীর ছেলে) গত ২০১৪ সালে মিচ পিটিশন ৪৭০/২০১৪ মামলা দায়ের করেন। মামলায় কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ওই খতিয়ানের কার্যক্রম স্থগিত করেন এবং সহকারী কমিশনার ভুমি সদর হতে প্রতিবেদন তলব করেন। কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কার্যালয়ের স্মারক নং-১১৭৪/আরএম,তাং-২৭/৭/২০১৪.সহকারী কমিশনার ভুমি সদর এর কার্যালয়ের থেকে ২৪/১২/২০১৪ ইং দাখিলকৃত তদন্ত প্রতিবেদন খতিয়ান ভুয়া বলে এমনই তথ্য মিলেছে।

এই নুরুল আলমের বিরুদ্ধে ফৌজদারী অপরাধে বিভিন্ন ব্যক্তির দায়ের করা অসংখ্য জিডি, মামলা ও বিভিন্ন অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে রামু থানার সাধারণ ডায়েরি নং-৩৩২/১৭,১২১৯/১৭,৮৪৫/১৮, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্র আদালত নং-৪ কক্সবাজার এ ১০ লাখ টাকা চেক প্রতারণ মামলা নং-১০৪৮/১৬ সহ আরো অসংখ্য অভিযোগও মামলা রয়েছে।

কক্সবাজারের সিনিয়র সাংবাদিক ও নিউজ কক্সবাজার ডটকম এর সম্পাদক শাহজাহান চৌধুরী শাহীন বলেন, আমি সুনিদৃষ্ট তথ্য উপাত্ত দিয়ে জালিয়াতি আর প্রতারণাকারী এন আলমের বিরুদ্ধে গত ১৮ আগষ্ট তথ্যবহুল সংবাদ প্রচার করেছিলাম। কিন্ত প্রতারক নুরুল আলম ক্ষুদ্ধ হয়ে খিলগাঁও থানায় জিডি ও সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করেছে বলে তথ্য গোপন করে একটি ভুয়া সংবাদ দুইদিন প্রচার করে কয়েকটি অনলাইন ও একটি দৈনিক পত্রিকা। এসব ভুয়া নিউজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে প্রচার করে। আদালতের সাথে প্রতারণ করে আমার ও অন্যান্য ৪ জনের সম্মানহানি, মানষিক ভাবে বিপর্যস্ত করাসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদ্বেষ ছড়ানো ও প্রতারণার অভিযোগে ওই সব ব্যক্তিদের বিরুদ্ধে অবশ্যয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করবো।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments