বাড়িআলোকিত টেকনাফমন্ত্রীপরিষদ সচিব শফিউল আলম এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন

মন্ত্রীপরিষদ সচিব শফিউল আলম এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন

নিউজ ডেস্ক:

কক্সবাজারের উখিয়ার কৃতি সন্তান মন্ত্রীপরিষদ সচিব শফিউল আলম এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছেন। জনপ্রশাসন মন্ত্রনালয় ৩১ অক্টোবর বুধবার বর্তমান মন্ত্রীপরিষদ সচিব শফিউল আলমের আগামী ১৩ ডিসেম্বর থেকে শুরু হওয়া অবসরপূর্ব ছুটি বাতিল করে ১৩ ডিসেম্বর ২০১৮ সাল থেকে পরবর্তী এক বছরের জন্য চুক্তিভিত্তিক মন্ত্রীপরিষদ সচিব হিসাবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারী করেছেন।

কক্সবাজারের উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের রুমখা পালং গ্রামের বাসিন্দা শফিউল আলম প্রশাসনে সবচেয়ে জ্যেষ্ঠ কর্মকর্তা। তাঁর পিতার নাম ছৈয়দ হোসাইন ও মাতার নাম আলমাস খাতুন। তিনি ১৯৫৯ সালের ১৪ ডিসেম্বর জন্মগ্রহণ করেন।

শফিউল আলম ১৯৭৫ সালে পালং মডেল হাইস্কুল থেকে এসএসসি, ১৯৭৭ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এইচএসসি, ১৯৭৯ সালে ওমরগনি এমইএস কলেজ থেকে কৃতিত্বের সাথে বিএ ও ১৯৮০ সালে বঙ্গবন্ধু ল’ টেম্পল থেকে এলএলবি পাশ করেন।

১৯৮১ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজীতে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ১৯৮২ সালে তিনি বাংলাদেশ সিভিল সার্ভিসে(প্রশাসন) উত্তীর্ণ হয়ে ১৯৮৩ সালের ২৭ অক্টোবর বান্দারবনে ম্যাজিস্ট্রেট হিসাবে যোগদান করেন।

১৯৯৪ সালে শফিউল আলম যুক্তরাজ্যে বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে ডেভেলপমেন্ট এডমিনিস্ট্রেশনের উপর এমএস ডিগ্রি অর্জন করেন।

তিনি ভূমি মন্ত্রনালয়ের সিনিয়র সচিব, রাষ্ট্রপতির সচিব, ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, রাজশাহীর বিভাগীয় কমিশনার, ময়মনসিংহ ও মাগুরার জেলা প্রশাসক, ফেনী জেলার পরশুরাম উপজেলার ইউএনও সহ প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

শফিউল আলম বাংলাদেশ সরকারের ২১তম মন্ত্রীপরিষদ সচিব। শফিউল আলম শহীদ পরিবারের সন্তান। ১৯৪৭ সালের ৫ মে জম্ম নেয়া তাঁর বড় ভাই এটিএম জাফর আলম মহান মুক্তিযুদ্ধের প্রথম দিকে ১৯৭১ সালের ২৫ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের জুহুরুল হক ছাত্রাবাসে হানাদার বাহিনীর হাতে শহীদ হন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments