বাড়িআলোকিত টেকনাফ‘মাইক্রোবাস থামিয়ে দৌড়ে পালানোর চেষ্টা’, ইয়াবাসহ গ্রেপ্তার ২

‘মাইক্রোবাস থামিয়ে দৌড়ে পালানোর চেষ্টা’, ইয়াবাসহ গ্রেপ্তার ২

ডেস্ক নিউজঃ-

রাজধানীর নিউমার্কেট থানা এলাকা থেকে ১৯ হাজার পিস ইয়াবাসহ একটি মাইক্রোবাস জব্দ এবং দুই  মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোহাম্মদ সাইফুল মালিক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন, মো. আইয়ুব (২৬) ও আব্দুস সোবাহান (৩০)।

ঘটনার বর্ণনা দিয়ে মোহাম্মদ সাইফুল মালিক জানান, গতকাল সন্ধ্যায় র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে কক্সবাজার থেকে একটি মাইক্রোবাসে মাদক ব্যবসায়ীরা  ইয়াবা ট্যাবলেট নিয়ে ঢাকায় আসছে। তারা এই ট্যাবলেটগুলো কামরাঙ্গীরচর থানা এলাকায় পৌঁছে দেবে। এমন  সংবাদের সত্যতা যাচাই করতে র‍্যাব মিরপুর রোডের সানমুন টেইলার্স এর সামনে চেকপোস্ট বসিয়ে বিভিন্ন গাড়ি তল্লাশী করতে থাকে।

সন্ধ্যা ৬ টা ১৫ মিনিটে একটি মাইক্রোবাস চেকপোস্টের সামনে পৌঁছালে গাড়িটিকে থামার জন্য সংকেত দেয় র‍্যাব। কিন্তু র‌্যাব সদস্যদের দেখে মাইক্রোবাস থামিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করলে আইয়ুব ও আব্দুস সোবাহানকে গ্রেপ্তার করে র‍্যাব।

গ্রেপ্তারকৃত আসামিরা ইয়াবার চালানের বিষয়টি জিজ্ঞাসাবাদে প্রথমে অস্বীকার করে। পরবর্তীতে ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা মাইক্রোবাসের বসার সিটের নীচে অভিনব পন্থায় লুকিয়ে রাখা ইয়াবার কথা স্বীকার করে।

এরপর আসামিদের দেওয়া তথ্য মতে, তাদের মাইক্রোবাসের বসার সিটের নীচ থেকে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১৯ হাজার পিস নিষিদ্ধ মাদকদ্রব্য (ইয়াবা টেবলেট) পাওয়া যায়।

গ্রেপ্তারকৃত আসামিদেরকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব জানায়, বর্তমান যুব সমাজে ইয়াবার ব্যাপক চাহিদা থাকায় তারা চড়া দামে ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে কক্সবাজার, চট্টগ্রাম, টেকনাফ সীমান্ত এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে ঢাকায় আনে। আর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিতে তারা ইয়াবা পরিবহনের সময় নিত্য নতুন কৌশল ব্যবহার করে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানিয়েছে র‍্যাব।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments