বাড়িআলোকিত টেকনাফমাদকের দুর্নাম ঘুচাতে ক্লিন ইমেজের শফিক মিয়াকে প্রার্থী চান আওয়ামীলীগের তৃণমূল নেতা-কর্মীরা

মাদকের দুর্নাম ঘুচাতে ক্লিন ইমেজের শফিক মিয়াকে প্রার্থী চান আওয়ামীলীগের তৃণমূল নেতা-কর্মীরা

বিশেষ প্রতিবেদক : মাদকের সাথে টেকনাফের যে দুর্নাম সারাদেশে ছড়িয়েছে তা থেকে উঠে আসতে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে শফিক মিয়ার মতো ক্লিন ইমেজের প্রার্থী চান তৃণমূল আওয়ামীলীগ নেতাকর্মীরা। অাওয়ামীলীগ নেতা-কর্মীদের পাশাপাশি টেকনাফবাসীও চান মাদক তালিকাভুক্ত কিংবা মাদক সম্পৃক্ত কোন ব্যক্তির কারনে যেন টেকনাফবাসীকে আর কলংকের বোঝা টানতে না হয়। এক্ষেত্রে ক্লীন ইমেজের পরীক্ষিত নেতা শফিক মিয়াকেই টেকনাফবাসীর দুর্নাম থেকে মুক্তির কান্ডারী হিসাবে মনে করছেন সবাই। তারা চান আসন্ন উপজেলা পরিষদে শফিক মিয়াকে প্রার্থী মনোনীত করে আওয়ামীলীগ দলীয় নেতাকর্মী ও জনগণের সেই আশা আকাংখা পুরন করবেন। তবে আওয়ামীলীগ নেতা-কর্মীরা এও মনে করেন দল যাকে মনোনীত করবেন সেই প্রার্থীর জন্য সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করে বিজয় ছিনিয়ে আনবেন।

শফিক মিয়া এর আগেও সুনামের সাথে টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেছেন। শুধু তাই নই তিনি দীর্ঘ ২৯ বছর নির্বাচিত উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান, সদস্য হিসেবে জনপ্রতিনিধিত্ব ও ১৯৮৬ সাল হতে ১৯৯১ পর্যন্ত পাঁচ বছর টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ১৯৯২ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত ২১ বছর সাধারণ সম্পাদক হিসেবে দীর্ঘ ২৬ বছর আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে দায়িত্বপালন করে গেছেন সততা, দৃঢ়তা ও সাহসের সঙ্গে। যার ধারাবাহিকতায় বর্তমানে জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

দলের প্রতি নিবেদিত ও জনপ্রিয়তা যাচাই করে যদি মনোনয়ন দেয়া হয় তাহলে উপজেলা চেয়ারম্যান হিসাবে নৌকার বিজয় সুনিশ্চিত হবে বলে মনে করেন সবাই।

এলাকার ভোটাররা মনে করেন দীর্ঘ ২৯ বছর জনপ্রতিনিধি হিসেবে দায়িত্বপালন করাই শফিক মিয়ার একটি ভোট ব্যাংক রয়েছে যা মনোনয়ন পেলে নির্বাচিত হতে সহায়ক ভূমিকা রাখবে।

সাধারণ ভোটারদের কেউ কেউ বলছেন এবার শফিক মিয়ার নেতৃত্বেই ইয়াবার রাজ্য থেকে মুক্তি পাবে টেকনাফবাসী। জনতার বিশ্বাস প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা টেকনাফ উপজেলা পরিষদের আওয়ামীলীগ প্রাথী হিসাবে আওয়ামী লীগের দুঃসময়ের কাণ্ডারি, সৎ ও ত্যাগী নেতা শফিক মিয়ার মতো একজন যোগ্য ব্যক্তিকে মনোনয়ন দিয়ে দেশের উন্নয়নে মানবতার কল্যাণে কাজ করার সুযোগ দিলে উন্নয়নে এগিয়ে যাবে বাংলাদেশ।

শুধু দলীয় নেতা হিসাবেই তিনি পরীক্ষীত ও জনপ্রিয় তা নন। সমাজ সেবা, শিক্ষা বিস্তার, ধর্মীয় কর্মকান্ডেও তিনি অতুলনীয়। তিনি ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন শিক্ষা সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত। তিনি ১৯৮৮ সাল হতে সাবরাং উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন হতে অদ্যাবদি সভাপতির দায়িত্ব পালন করে যাচ্ছেন। সাবরাং বাজারপাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা।

একজন সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান হিসাবে ধর্মীয় কর্মকান্ড ও ধমীয় প্রতিষ্ঠানের সাথেও তিনি সমান গুরুত্ব দিয়ে কাজ করে আসছেন নিয়মিতভাবেই। তারই ধারাবাহিকতায় তিনি সাবরাং বাজার পাড়া জামে মসজিদের মোতায়াল্লী, সাবরাং দারুল উলুম মাদ্রাসার প্রধান উপদেষ্টা ও নয়াপাড়া দারুত তরবিয়া মাদ্রাসার উপদেষ্টা হিসাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত শফিক মিয়া। পারিবারিকভাবে তারা আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন তার পিতা টেকনাফ থানা আওয়ামী লীগের সহসভাপতি ছিলেন এবং মুক্তিযুদ্ধেও সময় পাক বাহিনী তার পৈতৃক বাড়ি আগুনে পুড়িয়ে দিয়েছিল।

এলাকার ভোটাররা মনে করেন আলহাজ শফিক মিয়াকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়া হলে তিনি বিপুল ভোটে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়ে জননেত্রী শেখ হাসিনাকে এই উপজেলা পরিষদটি উপহার দিতে পারবেন পাশাপাশি মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার যে জিরোটলারেন্স নীতি তা বাস্তবায়নে সফল হবেন ও টেকনাফ বাসীকে মাদকের দুর্নাম থেকে মুক্ত করবেন।

সুত্রঃ টেকনাফ টুডে

RELATED ARTICLES

Most Popular

Recent Comments