বাড়িআলোকিত টেকনাফমাদকের বিরুদ্ধে 'জিরো টলারেন্স' নীতি অনুসরণ করা হচ্ছে: বিজিবি মহাপরিচালক

মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি অনুসরণ করা হচ্ছে: বিজিবি মহাপরিচালক

নিজস্ব প্রতিনিধিঃ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম বলেছেন, মাদকের বিরুদ্ধে সরকারের চলমান অভিযানের সঙ্গে একাত্মতা ঘোষণা করে জিরো টলরারেন্স নীতি অনুসরণ করা হচ্ছে। সোমবার সকালে টেকনাফ-২ ব্যাটালিয়ন বিজিবির সদর দপ্তর পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

সদর দপ্তরে বৃক্ষরোপণ এবং সীমান্তের নাফ নদ ঘুরে দেখেন বিজিবি মহাপরিচালক। এ সময় উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আইনুল মোর্শেদ খান পাঠান, কক্সবাজারের রামু রিজিয়ন সদর দপ্তরের কমান্ডার কর্নেল এস এম বায়েজীদ খান পাঠান ও টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আছাদুদ-জামান চৌধুরীসহ বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা। দুপুরে এ তথ্য জানিয়েছেন টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আছাদুদ-জামান চৌধুরী।

বিজিবি জানায়, রোববার কক্সবাজার-টেকনাফ মেরিনড্রাইভে গাড়ি নিয়ে বিজিবির মহাপরিচালক টেকনাফে পৌঁছান। আসার পথে টেকনাফের শীলখালী ও কচ্ছপিয়া মৌজায় ক্রয়কৃত বিজিবি ওয়েলফেয়ার ট্রাস্টের জমি ঘুরে দেখেন। পরে সীমান্তের টেকনাফ সদর চৌকির জেটিঘাটের নাফ নদে জলযানে করে বিজিবি সদস্যদের টহল কার্যক্রম পর্যবেক্ষণ এবং উপস্থিত বিজিবি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

বিজিবি কর্মকর্তাদের মাদকের বিরুদ্ধে সোচ্চার হওয়ার এবং সীমান্তে মাদক ও চোরাচালান রোধে আভিযানিকভাবে আরও কার্যক্রম চালানোর নির্দেশ দেন মহাপরিচালক। এ ছাড়া সীমান্তে সদ্য স্থাপিত ‘স্মার্ট বর্ডার ম্যানেজমেন্ট সিস্টেমের’ অংশ হিসেবে ‘বর্ডার সার্ভেইল্যান্স অ্যান্ড রেসপন্স সিস্টেম’-এর কট্রোল রুম পরিদর্শন করেন তিনি। সমকাল

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments