বাড়িআলোকিত টেকনাফমাদক নির্মুলে ছাত্র-ছাত্রীদের সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে- এসপি মাসুদ হোসেন

মাদক নির্মুলে ছাত্র-ছাত্রীদের সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে- এসপি মাসুদ হোসেন

শাহ্‌ মুহাম্মদ রুবেল, আলোকিত টেকনাফ:-

কক্সবাজারেরো পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেছেন, মাদক নির্মুলে ছাত্র-ছাত্রীদের সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি বলেন, মাদক ও জঙ্গী তৎপরতার বিরুদ্ধে তরুণ সমাজকে জেগে উঠতে হবে। সমাজকে মাদক ও জঙ্গীমুক্ত করতে সচেতনতা মুলক সভা সেমিনার, আলোচনা সভা তারুন্যের মাঝে ইতিবাচক ভূমিকা রাখবে।

বৃহস্পতিবার ৪ এপ্রিল দুপুরে কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমি প্রাঙ্গণে কক্সবাজার জেলা পুলিশের আয়োজনে কমিউনিটি রিকভারি এন্ড রেসিলেন্স প্রজেক্ট ও ইউএনডিপির সহযোগিতায় “মাদকমুক্ত সমাজ গঠনে তারুণ্যের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতা” অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে পুলিশ সুপার এসব কথা বলেন।

এতে অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ও জেলা পুলিশের মুখপাত্র মোহাম্মদ ইকবাল হোসাইন, সহকারী পুলিশ সুপার আরিফুর রহমান, ইউএনডিপির প্রজেক্ট ম্যানেজার মাসুদ করিম, মাধ্যমিক শিক্ষা অফিসার সালাহ উদ্দিন, কক্সবাজার সদর মডেল থানার ওসি ফরিদ উদ্দীন খন্দকার পিপিএম,ওসি অপারেশন মাঈন উদ্দিন ও কাউন্সিলর শাহেনা আকতার পাখি।

ইউএনডিপি’র উদ্যোগকে স্বাগত জানিয়ে পুলিশ সুপার মাসুদ হোসেন বিপিএম আরো বলেন- এধরনের আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতা তরুণ সমাজের মধ্যে মাদক নির্মুল ও জঙ্গী দমনে সচেতনেতা সৃষ্টিতে ব্যাপক অবদান রাখবে এবং এর মাধ্যমে কক্সবাজারকে বাংলাদেশ তথা বিশ্বের মাঝে পরিচয় করিয়ে দিতে সক্ষম হবে।

এ মহৎ অনুষ্ঠান তরুণ সমাজের কাছে মাদক ও জঙ্গীবাদের বিরুদ্ধে একটা ইতিবাচক ম্যাসেজ পৌঁছাবে বলে এডিশনাল এসপি মোহাম্মদ ইকবাল হোসাইন তাঁর বক্তব্যে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

কক্সবাজার সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের এসএসসি ফল প্রার্থী সাইদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে জেলার ১৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। অনুষ্ঠানে অভিভাব, সুশীল সমাজ ও সাংবাদিক, শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এর আগে কুইজ প্রতিযোগিতায় সিনিয়র এবং জুনিয়র দুই ভাগে বিভক্ত ১২ জন করে মোট ২৪ জন বিজয়ী ছাত্র ছাত্রীর মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন।

অংশ গ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে মোহাম্মদ সামি, আবনান আমিন, শতাব্দী রিয়া, আফসানা মিমি, মো.ইসাহাব, তায়নুমা ‘মাদক, সন্ত্রাস এবং দুর্নীতি নিয়ে বিভিন্ন প্রশ্ন এসপির কাছে তুলে ধরেন। প্রধান অথিতি পুলিশ সুপার এসব প্রশ্মের একে একে জবাবও দেন।

সমাবেশ শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে নগদ অর্থ , ক্রেস্ট ও স্কুল ব্যাগ বিতরণ করা হয়।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments