বাড়িকক্সবাজারমাদক সাম্রাজ্য রক্ষায় মিনুর দৌঁড়ঝাপ সংবাদ প্রসঙ্গে শিক্ষানবীশ আইনজীবী জলিলের বক্তব্য ও...

মাদক সাম্রাজ্য রক্ষায় মিনুর দৌঁড়ঝাপ সংবাদ প্রসঙ্গে শিক্ষানবীশ আইনজীবী জলিলের বক্তব্য ও প্রতিবাদ

কক্সবাজার থেকে প্রকাশিত আজকের কক্সবাজার বার্তায় ৪ জুলাই ৪র্থ পৃষ্ঠায় ৪র্থ কলামে “সিসি ক্যামেরা লাগিয়ে চলে ফেনসিডিল ব্যবসা, মাদক সাম্রাজ্য রক্ষায় মিনুর দৌঁড়ঝাপ” ও অনলাইন নিউজপোর্টাল ভয়েসওয়ার্ল্ড ২৪-এ প্রকাশিত শীর্ষক সংবাদটির সম্পর্কে গভীর মর্মাহত হয়ে বক্তব্য প্রদান করেছেন দিলরুবা বেগম মিনুর আপন ছোট ভাই ঢাকা বারের শিক্ষানবীশ আইনজীবী আবদুল জলিল। আজকের কক্সবাজার বার্তা ও অনলাইন নিউজপোর্টাল ভয়েসওয়ার্ল্ড ২৪-এ প্রকাশিত সংবাদটি পড়ে নিন্দা জানানোর ভাষাও হারিয়ে ফেলেছি। দেশের এই ক্রান্তিলগ্নে মহামারী করোনা ভাইরাসে যখন মানুষ অসহায় জীবন-যাপন অতিবাহিত করছে, সেখানেও কিছু কুচক্রী মহল আমাকে ও আমার পরিবারকে হেয়প্রতিপন্ন করার কুমানসে মিথ্যা, ভিত্তিহীন, কাল্পনিক ও বানোয়াট সংবাদ পরিবেশন করে প্রশাসনের কাছে অপরাধী বানানোর অপচেষ্টায় লিপ্ত রয়েছে। কক্সবাজার শহরের তারাবনিয়ারছড়ায় (পুরাতন কমার্স কলেজ সংলগ্ন) আমাদের পরিবারের জায়গা নিয়ে কিছু ভ‚মিদস্যুদের সাথে বিরোধ চলে আসছিল। তারই ধারাবাহিকতায় উক্ত মহল কোন ধরনের ক্ষতি করতে না পেরে এবং উক্ত জায়গা দখল করতে না পেরে সাংবাদিকভাইদের মিথ্যা তথ্য দিয়ে ম্যানেজ করে উদ্ভট সংবাদ দিয়ে আমাদেরকে হয়রানি করার অপচেষ্টায় মেতে উঠেছে। উক্ত প্রকাশিত সংবাদ পর্যালোচনা করলে দেখা যায়, আমি আবদুল জলিলকে কারাগারে আছি বলে উল্লেখ করা হয়েছে। অথচ আমি করোনাভাইরাসের কারণে ঢাকা থেকে ফিরে এসে কক্সবাজার শহরের টেকপাড়ায় অবস্থান করে আসছি। মানুষ কতটা নির্লজ্জ হলে আমি একজন উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে শিক্ষানবীস আইনজীবীকে কোন ধরনের মামলা ছাড়া কারাগারে আছি বলে উল্লেখ করে ভুঁয়া সংবাদ পরিবেশন করে প্রশাসন ও জনসাধাণকে বিভ্রান্ত করতে পারে সেটা পাঠক সমাজ বুঝতে বাকি রইবে না।

মূল বক্তব্য হলো: আমরা সমাজের ও দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল নাগরিক হই। মাদক নামক কোন অবৈধ ব্যবসার সাথে আমার পরিবার জড়িত এখনো নেই। আগেও ছিল না। অতীতেও কিছু কুচক্রী মহল নিজেরাই ফেনসিডিল দিয়ে আমার বোনদেরকে ক্ষতি করার জন্য মিথ্যা মামলায় জড়িয়ে ছিল। আমার পিতা মারা যাবার পর বৈধভাবে জীবনযুদ্ধে আমরা এখনো পর্যন্ত টিকে আছি। উল্লেখ থাকে যে, আমার বড় ভাই আহমদ কামালকে ২০১৩ সালের ২০ এপ্রিল সন্ত্রাসী ও কুচক্রী মহলরা নির্মমভাবে হত্যা করেন। ২১শে এপ্রিল আমার মা বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় জড়িতদের বিরুদ্ধে এজাহার দায়ের করেন। আদালতে মামলাটি বিচারাধীন। হত্যাকারীরা বাঁচতে না পেরে আমার পরিবারকে ঘায়েল করার জন্য বিভিন্ন সময় সংবাদ পরিবেশসহ নানা অপকৌশলে মেতে ওঠেন। করোনাভাইরাসের কারণে নিয়মিত আদালত না থাকায় আমি মামলা দায়ের করতে আপাততঃ পারছিনা। আমার বিরুদ্ধে কোন মামলা না থাকা সত্তে¡ও কারাগারে আছি বলে যে মিথ্যা, ভিত্তিহীন সংবাদ পরিবেশন করেছে তার জন্য। আমি ছাত্রজীবন থেকে ঢাকায় পড়ালেখা করে বর্তমানে ঢাকা বারে সিনিয়রের অধীনে শিক্ষানবীশ আইনজীবী হিসেবে কর্মরত আছি।

আমি উপরিউক্ত ভুঁয়া সংবাদটি যাচাই-বাছাই করে কুচক্রী মহলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য কক্সবাজার পুলিশ প্রশাসনের কর্ণধার জনাব এবিএম মাসুদ হোসেন পুলিশ সুপার মহোদয়, কক্সবাজারকে ব্যবস্থা নেয়ার জন্য বিনয়ের সহিত অনুরোধ জানাচ্ছি। পাশাপাশি সাংবাদিক বন্ধুদের কোন ধরনের প্রমাণ ব্যতিরেকে, যাচাই-বাছাই না করে মিথ্যা সংবাদ পরিবেশন না করার অনুরোধ জানাচ্ছি। ভবিষ্যতে আমি ও আমার পরিবারকে হেয়প্রতিপন্ন করার উদ্দেশ্যে যদি কোন ভিত্তিহীন সংবাদ পরিবেশন করেন তাহলে দেশের একজন নাগরিক হিসেবে ও শিক্ষানবীশ আইনজীবী হিসেবে আদালতে শরণাপন্ন হতে বাধ্য হব। আর যে সকল কুচক্রী মহল আমাদের জায়গা-জমি দখল করতে না পেরে ও আমার ভাইয়ের হত্যা মামলা থেকে বাঁচতে মরিয়া হয়ে ষড়যন্ত্রে উঠেছেন আপনারা কখনো সফল হতে পারবেন না।
এই বক্তব্য প্রতিবাদটি সম্পূর্ণ আমার লিখিত ও বাস্তব সম্বলিত একটি ঘটনা উপস্থাপন করলাম।
প্রতিবাদ ও বক্তব্যকারী
আবদুল জলিল
শিক্ষানবীশ আইনজীবী
ঢাকা বার
স্থায়ী ঠিকানা: পশ্চিম টেকপাড়া, পৌরসভা, কক্সবাজার।
মোবাইল: ০১৮২৫৪৪৩০১৪

RELATED ARTICLES

Most Popular

Recent Comments